ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

উন্মোচন হবে আইয়ুব বাচ্চুর রুপালি গিটার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩২, ১৭ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২০:৩৩, ১৭ সেপ্টেম্বর ২০১৯

‘এই রূপালি গিটার ফেলে, একদিন চলে যাব দূরে, বহুদূরে। সেদিন চোখে অশ্রু তুমি রেখো, গোপন করে...।’ কিংবদন্তি সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে। কিন্তু রেখে গেছেন তার রূপালি গিটার। সেই গিটারই স্মৃতি হয়ে থাকবে মানুষের মাঝে।
 
চট্টগ্রাম মহানগরীর প্রবর্তক মোড়ের গোলচত্বরে স্থাপিত হয়েছে আইয়ুব বাচ্চুর রুপালি গিটারের প্রতীক। সেটি আনুষ্ঠানিকভাবে উম্মোচন করা হবে বুধবার। সন্ধ্যায় এটির উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান পরিকল্পনাবিদ রেজাউল করিম রেজা বলেন, আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ ও তার সম্পর্কে তরুণ প্রজন্মকে জানানোর লক্ষে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড় চত্বরে তার ঐতিহাসিক রুপালি গিটারের আদলে রুপালি গিটারের একটি প্রতীক বসানো হয়েছে। এখানে আইয়ুব বাচ্চুর ছবি থাকবে। তার সম্পর্কে তরুণ প্রজন্ম অনেক কিছু জানতে পারবে।

ইতোমধ্যে গিটার স্থাপন এবং সৌন্দর্য বর্ধনের কাজ শেষ হয়েছে। সেখানে থাকছে একটি দৃষ্টিনন্দন ফোয়ারা এবং আইয়ুব বাচ্চুর জীবনী। 

প্রসঙ্গত, কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর জন্ম চট্টগ্রামে। তিনি ২০১৮ সালের ১৮ অক্টোবর চলে যান না ফেরার দেশে। সাধারণ একটি গিটার দিয়ে তিনি তৈরি করেছিলেন অসাধারণ গান। গিটারের সুরের সঙ্গে কণ্ঠের কারুকার্যে এ দেশের অগণিত সঙ্গীতানুরাগীদের হৃদয়ে ঝড় তুলেছিলেন সঙ্গীত আঙিনার এই রাজকুমার। আ জ ম নাছির উদ্দিন আইয়ুব বাচ্চুর জানাজায় অংশ নিয়ে সেদিন বলেছিলেন তিনি আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করবেন। সেই প্রতিশ্রুতি বাস্তবায়নে তিনি রুপালি গিটারের প্রতীক স্থাপনে উদ্যোগ গ্রহণ করেন। 

এসি
    


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি