ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১, || শ্রাবণ ১১ ১৪২৮

যৌন হয়রানির অভিযোগে বরখাস্ত দ্য আর্টিস্টের প্রযোজক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৮, ৯ অক্টোবর ২০১৭

যৌন হয়রানির অভিযোগে হলিউডের অন্যতম প্রভাবশালী ব্যক্তি ও দ্য উইনস্টেইন কোম্পানির সহ-প্রতিষ্ঠাতা হার্ভে উইনস্টেইনকে  বরখাস্ত করেছে ‘দ্য উইনস্টেইন কোম্পানি’।  তার বিরুদ্ধে অভিযোগ, কয়েক দশক ধরে নারী সহকর্মীদের যৌন নির্যাতন করে আসছিলেন  যুক্তরাষ্ট্রের প্রভাবশালী এই চলচিত্র প্রযোজক।

দ্য উইনস্টেইন কোম্পানির ডিরেক্টর বলেছেন যে, নতুন তথ্যের ভিত্তিতে তারা উইনস্টেইনকে অবিলম্বে চাকরিচ্যুত করেছে।

গত রোবরাব রবার্ট উইনস্টেইন, ল্যান্স ম্যারোব, রিচার্ড কোয়েনিগস বার্গ ও তারাক বিন আম্মার এ বিতৃতি জারি করে। বিষয়টি মিস্টার উইনস্টেইনকেও জানানো হয়েছে। 

‘সেক্সপিয়র ইন লাভ’, ‘দ্য কিংস স্পিচ’ ও ‘দ্য আর্টিস্ট’ এর মতখক অনেক অস্কার বিজয়ী সিনেমা তৈরি করেছেন এই প্রযোজক।

যৌন হয়রানি সম্পর্কিত নিউইয়র্ক টাইমস এর প্রতিবেদনের ওপর ভিত্তি করেই তার বিরুদ্ধে এই পদক্ষেপ নেয়া হয়। ৬৫ বছর বয়সী এ প্রযোজক এজন্য ক্ষমা চেয়েছেন। তিনি বলেন, অতীতে আমি আমার সহকর্মীদের সঙ্গে যেভাবে আচরণ করেছি সে জন্য আমি আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি।

গত সপ্তাতে তার আইনজীবী লিসা ব্লোম বলেছিলেন, উইনস্টেইনের বিরুদ্ধে আনিত অনেক অভিযোগ তিনি অস্বীকার করেছেন। তবে তিনি তার ভূলও স্বীকার করেছেন।

কিন্তু শনিবারে টুইট বার্তায় ব্লোম বলেছেন, ‘আমি আর উইনস্টেইনকে পরামর্শ দিচ্ছেন না। আমি হার্ভে উইনস্টেইনের পরামর্শক পদ থেকে অব্যাহতি নিয়েছি। আমি মনে করছি উইনস্টেইন ও কোম্পানি একটি চুক্তিতে আসছে।  

দ্য মিরামেক্স ও দ্য উইনস্টেইন কোম্পানি সহ-প্রতিষ্ঠাতা উইনস্টেইনের বিরুদ্ধে তরুণ শিল্পীদের অভিযোগটা বেশি। অভিযোগকারীরা বলেছেন, উইনস্টেইন তাদেরকে নগ্ন অবস্থায় দেখতে চাইতো। যৌনতার বিনিময়ে তাদের ক্যারিয়ার গড়ে দেয়ার কথা দিতেন।

সূত্র: বিবিসি

এমআর/এআর

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি