ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

কুমার বিশ্বজিতের সুরে বারী সিদ্দিকীর শেষ গান প্রকাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৬, ২৩ জুলাই ২০২০ | আপডেট: ২১:১৭, ২৩ জুলাই ২০২০

প্রয়াত সংগীত শিল্পী ও বংশীবাদক বারী সিদ্দিকীর শেষ গান ‘একদিন আমারও ছিলো ঘর’ প্রকাশ পেয়েছে। গানটির সুর করেছেন কুমার বিশ্বজিত। চার বছর আগে বারী সিদ্দিকী একটি চলচ্চিত্রে এ গানটিতে কণ্ঠ দিয়েছিলেন। 

‘একদিন আমারও ছিলো রে ঘর, আমার ছিলো ঘর, নদীর স্রোতে ভাইঙা নিলো ভাঙিলো অন্তর’ এমনই কথার গানটি লিখেছিলেন ২০১৬ সালে র্নিমিত ‘ঢাকা ড্রিম’ চলচ্চিত্রের নির্মাতা প্রসূন রহমান। প্রকাশ পাওয়া এ গানটির সুর ও সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ।

বুধবার সিনেমাটির কনটেন্ট পার্টনার বাংলাঢোলের ইউটিউব চ্যানেলসহ ৫টি অ্যাপে প্রকাশ করা হয়েছে গানটি। এ ছাড়াও গানটি বাংলাফ্লিক্স, রবিস্ক্রিন, এয়ারটেলস্ক্রিন, টেলিফ্লিক্স ও বিডিফ্লিক্স লাইভে পাওয়া যাচ্ছে। 

কুমার বিশ্বজিৎ জানান, তার অনেক গানে বাঁশি বাজিয়েছেন বারী সিদ্দিকী। তার সুরেও গান গেয়েছেন কুমার। ভীষণ ইচ্ছে ছিলো নিজের সুরে একটি গান হলেও তাকে (বারী) দিয়ে গাওয়াবেন। কিন্তু বারী প্রয়াণের ফলে তা আর সম্ভব হয়নি। 

প্রসূণ রহমান বলেন, ‘বারী সিদ্দিকীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ছবিটি তার নামে উৎসর্গ করা হয়েছে। সামনে ছবির অন্যগানগুলোও প্রকাশ করা হবে। সিনেমাটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মুনীরা মিঠু, জয়িতা মহালনবীশ, শাহাদাৎ হোসেন, শাহরিয়ার ফেরদৌস সজীব, সুজাত শিমুল প্রমুখ।’

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি