ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সমাজ সচেতনতায় মিথিলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৬, ৪ জানুয়ারি ২০২২

দেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। গত বছর করোনাভাইরাস মহামারির মধ্যেও দুই বাংলায় একেরপর এক নতুন সিনেমায় যুক্ত হয়েছিলেন তিনি। এরইমধ্যে চারটি সিনেমার শুটিংও শেষ হয়েছে। চলতি বছরই সিনেমাগুলো মুক্তি পাওয়ার কথা রয়েছে। সিনেমার পাশাপাশি নানান সামাজিক সচেতনতামূলক কর্মকাণ্ডেও যুক্ত রয়েছেন এই অভিনেত্রী।

২০২১ সালের কাজের ধারাবাহিকতা ২০২২ সালেও ধরে রাখতে চান এই অভিনেত্রী। পাশাপাশি ২০২২ সালে নিজের কিছু প্রত্যাশার কথাও গণমাধ্যমে জানিয়েছেন তিনি।  

মিথিলা বলেন, ‘‘এ বছর আমি প্রথমত, প্যান্ডেমিকের মধ্যে শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে চাই। দ্বিতীয়ত, দুই বাংলায় অল্প কিছু ভালো কাজ করতে চাই।’’

অভিনেত্রী আরও বলেন, ‘‘এ বছরও আমি নানান সামাজিক সচেতনতামূলক কর্মকাণ্ডে যুক্ত থাকব। এরইমধ্যে অভ্যন্তরীণ ভায়লেন্স নিয়ে প্রচারণায় যুক্ত আছি মেটা (ফেইসবুক) ও বিহ্নিশিখার সঙ্গে। এছাড়া ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) ইনফ্লুয়েন্সার হিসেবেও কাজ করব।’’

নিজের পিএইচডি ওয়ার্কও শুরু করবেন বলে জানান মিথিলা। এছাড়া চলতি বছর নিজের কর্ম প্রতিষ্ঠান ব্র্যাকের হয়ে আফ্রিকার বিভিন্ন দেশে শিশু বিকাশ এবং অধিকার নিয়ে আরও বড় পরিসরে কাজ করবেন এই অভিনেত্রী।

উল্লেখ্য, মিথিলা বর্তমানে কর্মরত আছেন ব্র্যাক ইন্টারন্যাশনালের আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রধান হিসেবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তরের পর তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে আর্লি চাইল্ডহুড ডেভেলপমেন্ট নিয়ে পড়াশোনা করেন, সর্বোচ্চ সিজিপিএ পেয়ে অর্জন করেন গোল্ড মেডেল। বর্তমানে জেনেভা বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন এই তারকা।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি