ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

কে কে’র বাছাই করা জনপ্রিয় ১২ গান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪২, ১ জুন ২০২২

জনপ্রিয় সংগীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কে কে কলকাতায় অনুষ্ঠান করতে গিয়ে মারা গেছেন। তার মৃত্যুতে শোকস্তব্ধ ভক্ত-অনুরাগীরা। বলিউডে অনেক জনপ্রিয় গান উপহার দেয়া এই শিল্পীর ছোটবেলা থেকেই গানের প্রতি জোঁক ছিল। বলা যায়, অনেকটা সংগ্রামের পরই শ্রোতাহৃদয়ে বেশ শক্তভাবে অবস্থান করে নিয়েছিলেন তিনি।

মঙ্গলবার রাতে ছন্দপতন হয় বিনোদন জগতে। সঙ্গীতশিল্পী কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথ এদিন কলকাতার গুরুদাস মহাবিদ্যালয়ের অনুষ্ঠানের পর মারা যান। তার মৃত্যুতে শোকস্তব্ধ ভক্ত-অনুরাগীরা। বলিউডে অনেক জনপ্রিয় গান উপহার দেয়া এই শিল্পীর ছোটবেলা থেকেই গানের প্রতি জোঁক ছিল। বলা যায়, অনেকটা সংগ্রামের পরই শ্রোতাহৃদয়ে বেশ শক্তভাবে অবস্থান করে নিয়েছিলেন তিনি।

 কে কে সংগীত ক্যারিয়ারে হিন্দি, বাংলা, তামিল, মারাঠি, গুজরাটি, তেলেগু, মালায়ালামসহ বিভিন্ন ভাষার গানে কণ্ঠ দিয়েছেন। তার অনেক গানই শ্রোতামহলে ব্যাপক জনপ্রিয়। বলিউড সিনেমার গানেও কণ্ঠ দিয়েছেন এই শিল্পী। 

তার জনপ্রিয় ১২টি গানের নাম তুলে ধরা হলো পাঠকদের জন্য।

১৯৯৬ সালে কে কে’র প্রথম অ্যালবাম ‘পল’ প্রকাশ হয়। অ্যালবামটির ‘পেয়ার কা পল’ গানটি বেশ জনপ্রিয়তা লাভ করে।

১৯৯৯ সালে বলিউডের ভাইজান সালমান খান ও অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন অভিনীত ‘হাম দিল দে চুকে সনম’ সিনেমাটি মুক্তি পায়। সিনেমার ‘তাড়াপ তাড়াপ’ গানটি এখনো শ্রোতাদের মুখে মুখে শোনা যায়। যা গেয়েছিলেন কে কে।

২০০২ সালে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘দেবদাস’ সিনেমা প্রকাশ হয়। বলিউড কিং শাহরুখ খান ও অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন অভিনীত সিনেমাটির ‘দোলা রে দোলা’ জনপ্রিয় গানটির মেল সিঙ্গার কে কে।

২০০৩ সালে সুজয় ঘোষ পরিচালিত ‘ঝংকার বিটস’ সিনেমা প্রকাশ পায়। সিনেমাটির ‘তু আশিকি হ্যায়’ গানটি কে কে’র গাওয়া। যা ব্যাপক জনপ্রিয় একটি গান।

২০০৫ সালে বলিউড অভিনেতা ইমরান হাশমি ও অভিনেত্রী তনুশ্রী দত্ত অভিনীত ‘আশিক বানায়া’ সিনেমা প্রকাশ হয়। সিনেমাটির ‘দিলনাশি দিলনাশি’ গানটি প্রযোজনা প্রতিষ্ঠান টি সিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশের মাত্র তিন বছরেরও কম সময় ১৩ কোটির বেশিবার শোনা হয়েছে। ব্যাপক জনপ্রিয় এ গানটির শিল্পী কে কে।

২০০৬ সালে মোহিত সুরি পরিচালিত ‘ও লামহে’ সিনেমা মুক্তি পায়। সিনেমার ‘কেয়া মুঝে প্যায়ার হ্যায়’ গানটিও কে কে’র গাওয়া।

২০০৭ সালে বলিউড বাদশাহ শাহরুখ খান ও অভিনেত্রী দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ওম শান্তি ওম’ সিনেমা প্রকাশ হয়। সিনেমাটির জনপ্রিয় একটি গান ‘আঁখো মে তেরি’ গেয়েছিলেন কে কে।

২০০৭ সালে বলি অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘লাইফ ইন অ্যা মেট্রো’ সিনেমা প্রকাশ হয়। সিনেমার জনপ্রিয় ‘আলবিদা’ গানটি কে কে’র গাওয়া।

২০০৮ সালে বলি নায়ক রণবীর কাপুর ও অভিনেত্রী দীপিকা পাড়ুকোন অভিনীত ‘বাচনা এ হাসিনো’ সিনেমা প্রকাশ হয়। এই সিনেমার ‘খোদা জানে’ গানটি অল্প ক’দিনেই শ্রোতামহলে জায়গা করে নিয়েছিল সেই সময়। গানটির পুরুষ শিল্পী কে কে।

২০০৮ সালে ‘জান্নাত’ সিনেমা রিলিজ হয়। সিনেমাটির ‘জারা সা দিল মে দে জাগা’ গানটি ব্যাপক জনপ্রিয়। এ গানটির শিল্পী কে কে।

২০০৯ সালে বলি নায়ক ইমরান হাশমি ও অভিনেত্রী সোহা আলী খান অভিনীত ‘তুম মিলে’ সিনেমা প্রকাশ হয়। কোনাল দেশমুখ পরিচালিত এই সিনেমার ‘দিল ইবাদত’ গানটি কে কে’র গাওয়া।

২০১০ সালে ‘কাইটস’ সিনেমা প্রকাশ হয়। এতে ‘জিন্দেগি দো পল কি’ শিরোনামের একটি গান শ্রোতামহলে সাড়া ফেলে। যা মূলত কে কে’র গাওয়া।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি