ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঈদে অনন্তর দখলেই বেশি সিনেমা হল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১০ জুলাই ২০২২

ঈদুল আজহা উপলক্ষে ১০ জুলাই (রোববার) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তিনটি সিনেমা। এর মধ্যে অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’, শরিফুল রাজের ‘পরাণ’ ও জিয়াউল রোশানের ‘সাইকো’। এবারের ঈদে সর্বাধিক সিনেমা হলে মুক্তি পেয়েছে অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’। বাজেট আর প্রচারণায় এগিয়ে থাকা এই সিনেমা মুক্তি পেয়েছে ১০৭টি সিনেমা হলে।

অপরদিকে- শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের ‘পরাণ’ সিনেমা নিয়ে অন্তর্জালে আলোচনা চলছে বেশ। গুঞ্জন আছে, বরগুনার আলোচিত মিন্নি-রিফাত-নয়ন বন্ডের ঘটনার ছায়া অবলম্বনে নির্মাণ হয়েছে এই সিনেমা। এই সিনেমা মুক্তি পেয়েছে মাত্র ১১ সিনেমা হলে।

সিনেমাটির পরিচালক রায়হান রাফির ভাষ্য, “আমরা ইচ্ছে করেই হল সংখ্যা কমের মধ্যে রেখেছি। আশা করছি দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে পুরো বাংলাদেশ কাভার করব।”

এবারের ঈদের সবচেয়ে কম আলোচিত সিনেমা ‘সাইকো’। অনন্য মামুন পরিচালিত এই সিনেমায় জুটি বেঁধেছেন জিয়াউল রোশান ও পূজা চেরি। এ সিনেমাটি হল পেয়েছে ১৭টি।

‘দিন : দ্য ডে’ প্রসঙ্গে অনন্ত জলিল বলেন, “গল্প, মেকিং, সাউন্ড, লোকেশন থেকে পোস্ট প্রোডাকশন সবকিছুতেই নতুনত্ব। বিশ্বে যা নতুনত্ব আছে, তাই আছে আমার সিনেমাতে।”

‘দিন : দ্য ডে’ সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মিত হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়া আরও অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। নানা সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেবেন তিনি।

দেশের ইতিহাসে সব চেয়ে বেশি বাজেটের সিনেমা এটি। প্রচারণাতেও এগিয়ে আছে এ সিনেমা। যদিও রায়হান রাফির ‘পরাণ’ নিয়ে দর্শকের উৎসাহ বেশি দেখা গেছে।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি