ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

কান-এ দেখানো হচ্ছে মানেই ভাল সিনেমা নয়: নওয়াজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৬, ২৭ মে ২০২৩

কান নিয়ে মাতামাতি পছন্দ নয় ভারতীয় অভিনেতা নওয়াজের। তার মতে কান-এ একটি ছবি সাড়া ফেললেও সেটির বাণিজ্যিক সাফল্যের বিষয়ে কোনও নিশ্চয়তা নেই।

চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে ভারতীয় তারকাদের ‘বাড়াবাড়ি’ চোখে লেগেছে বলিউডের অনেকের কাছে। একটি ছবিও প্রদর্শিত হচ্ছে না ভারতের, তার পরও এত জাঁকজমক করে মেতে ওঠা কেন? প্রশ্ন তুলেছিলেন বলিউড পরিচালক বিবেক অগ্নিহোত্রী। অখুশি কলিউড অভিনেত্রী নন্দিতা দাসও। 

সম্প্রতি আরও এক ভাবে সতর্ক করলেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি। মনে করিয়ে দিতে চাইলেন, যত ছবি কান-এ দেখানো হয়, সবগুলিই উৎসব কর্তৃপক্ষের আনুষ্ঠানিক মনোনয়ন পাওয়া ছবি নয়। কেউ চাইলে উৎসবে প্রেক্ষাগৃহ ভাড়া নিয়ে নিজেদের লোকজনকে ছবি দেখাতে পারেন। তার পর বলতেই পারেন, তাদের ছবি কান উৎসবে দেখানো হয়েছে।

নওয়াজের কথায়, “নিজের মতো রেড কার্পেট বিছিয়ে নিন, নিজের কিছু লোকজন জড়ো করুন। ছবি তুলুন। নিজের লোকজনকেই ছবি দেখান। তার পর ফিরে এসে বলুন, আপনার ছবি কান-এ দেখানো হয়েছে। ব্যস, হয়ে গেল!”

নওয়াজের কথায় কান-এ একটি ছবি সাড়া ফেললেও সেটির বাণিজ্যিক সাফল্যের বিষয়ে কোনও নিশ্চয়তা নেই। নিজের ছবির উদাহরণ টেনেই তিনি বলেন, ‘‘২০১২ সালে আমার ছবি ‘মিস লাভলি’ কান-এ সমালোচকদের বাহবা পেয়েছিল, কিন্তু ভারতে মুক্তি পাওয়ার পর বক্স অফিসে সুবিধা করতে পারেনি।’’

সূত্র: আনন্দবাজার

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি