ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

শুক্রবার থেকে সিনেমা হলে ‘এমআর নাইন’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৮, ২৪ আগস্ট ২০২৩

দীর্ঘ অপেক্ষার পর আগামী শুক্রবার ২৫ আগস্ট দেশের ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে মাসুদ রানা অবলম্বনে 'এমআর নাইন: ডু অর ডাই'।

গতকাল মঙ্গলবার রাতে ঢাকার একটি পাঁচতারা হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেওয়া হয়।

খ্যাতিমান লেখক কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র মাসুদ রানা সিরিজের 'ধ্বংস পাহাড়' অবলম্বনে তৈরি হয়েছে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় 'এমআর-৯: ডু অর ডাই' সিনেমাটি। সিনেমাটি ৮৩ কোটি টাকা বাজেটে নির্মিত হয়েছে।

আমেরিকা স্বপ্ন স্কেয়ারক্রো এই ছবিটি পরিবেশনা করছে। প্রকল্পটির বাংলাদেশের প্রধান সৈকত সালাউদ্দিন জানান, কানাডা ও আমেরিকায় ১৫১টি থিয়েটারে সিনেমাটি মুক্তি পাবে। এটাই সর্বাধিক হল পেতে যাওয়া বাংলা সিনেমা হতে যাচ্ছে।'

সিনেমায় আন্তর্জাতিক শিল্পীদের মধ্যে অভিনয় করেছেন ফ্র্যাঙ্ক গ্রিলো, বলিউড অভিনেত্রী সাক্ষী প্রধান, হলিউড অভিনেতা নিকো ফস্টার, বলিউড অভিনেতা ওমি বৈদ্য, হলিউড অভিনেতা ওলেগ প্রুডিয়াস ও আমেরিকান অভিনেতা জ্যাকি সিগেলসহ আরও অনেকে। বাংলাদেশের অভিনয়শিল্পীদের মধ্যে আছেন শহীদুল আলম সাচ্চু, আনিসুর রহমান মিলন, জেসিয়া ইসলাম, আলিশা।

আসিফ আকবরের সঙ্গে যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন আব্দুল আজিজ ও নাজিম উদ দৌলা। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন গ্র্যামিজয়ী ভারতীয় সংগীতশিল্পী রিকি কেজ।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি