ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

২০১৭’র টালিউডের সেরা ১২ সিনেমা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২২, ২৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৪:২৫, ২৯ ডিসেম্বর ২০১৭

২০১৭ সালে টালিউডে মুক্তি পেয়েছে বেশ কিছু সিনেমা। এগুলোর মধ্যে কিছু সিনেমা দর্শক ভালোভাবে গ্রহণ করেছে, আবার কিছু তেমন একটা সাড়া ফেলতে পারেনি। বেশ কয়েকটি সিনেমা বক্স অফিসে সাফল্য পেয়েছে। কয়েকটি বাণিজ্যিক হিসেবে মুখ থুবড়ে পড়েছে। বছর শেষে দেখে নেওয়া যাক সেরা এক ডজন সিনেমার গল্প। দর্শকদের আলোচনায় বার বার ঘুরে ফিরে এসেছে এই সিনেমাগুলো।

বিবাহ ডায়েরিজ

২০ জানুয়ারি, ২০১৭। মৈনাক ভৌমিকের পরিচালনায় এই সিনেমাতে সোহিনী-ঋত্বিক ম্যাজিক দেখেছিলেন দর্শক। বক্স অফিসেও সাফল্য পেয়েছিল সিনেমাটি।

বিসর্জন

কৌশিক গঙ্গোপাধ্যায়ের কেরিয়ারের মাইলফলক এই সিনেমা মুক্তি পেয়েছে ১৪ এপ্রিল, ২০১৭। জাতীয় পুরস্কার জয়ী এই সিনেমা বক্স অফিসের রেজাল্ট দুর্দান্ত।

পোস্ত

১২ মে, ২০১৭। শিবপ্রসাদ মুখোপাধ্যা এবং নন্দিতা রায়ের ক্যাম্প থেকে রিলিজ করে পোস্ত। সৌমিত্র চট্টোপাধ্যায়, লিলি চক্রবর্তী, যিশু সেনগুপ্ত, মিমি চক্রবর্তী তো বটেই, চমকে দিয়েছে খুদে অর্ঘ্যও। দেশের বাইরেও পোস্তর স্বাদে মজেছিলেন দর্শক।

চ্যাম্প

২৩ জুন, ২০১৭। প্রথম আত্মপ্রকাশ করলেন প্রযোজক দেব এবং নায়িকা রুক্মিণী মৈত্র। সৌজন্য রাজ চক্রবর্তী পরিচালিত চ্যাম্প। বক্স অফিসের রেজাল্টও নাকি সন্তুষ্ট করেছিল প্রযোজককে।  

দুর্গা সহায়

২৮ জুলাই, ২০১৭। মুক্তি পেয়েছিল অরিন্দম শীলের পরিচালনায় দুর্গা সহায়। তনুশ্রী চক্রবর্তী এবং সোহিনী সরকারের অভিনয় প্রশংসিত হয়েছিল।

বস

২৩ জুন, ২০১৭। বাবা যাদবের পরিচালনায় মুক্তি পেয়েছিল এই সিনেমা। জিৎ যে বক্স অফিসেরও বস, সে সময় নাকি তা প্রমাণ করেছিলেন তিনি।

মেঘনাদবধ রহস্য

অনীক দত্তর পরিচালনায় এ সিনেমা মুক্তি পেয়েছিল ২১ জুলাই, ২০১৭। বিষয় ভাবনা দর্শকদের একটা অংশের মন জয় করে নিয়েছে। তবে বাণিজ্যি ভাবে তেমন একটা সাফল্য পায়নি সিনেমাটি।

প্রজাপতি বিস্কুট

নতুন জুটি ইশা ও আদিত্যকে নিয়ে বাজি ধরেছিলেন পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। ২২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল তাঁর দ্বিতীয় সিনেমা প্রজাপতি বিস্কুট। পুজোর লড়াইয়ে তো বটেই বাৎসরিক রেজাল্টেও আলাদা জায়গা করে নিয়েছে এই সিনেমা।    

ককপিট

এ বছরেই মুক্তিপায় কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় ককপিট। প্রযোজক দেবের দ্বিতীয় সিনেমা এটি। পুজোর আগেই অর্থাৎ ২২ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল সিনেমাটি। দেব, কোয়েল এবং রুক্মিণী— এই তিন তারকার কেমিস্ট্রি বক্স অফিসেও হিট এনেছিল।  

ধনঞ্জয়

১১ অগস্ট, ২০১৭। অরিন্দম শীলের পরিচালনায় মুক্তি পেল ধনঞ্জয়। সাহসী বিষয়কে বড়পর্দায় নিয়ে এসেছিলেন পরিচালক। সুদীপ্তা চক্রবর্তী, মিমি চক্রবর্তীর অভিনয় মুগ্ধ করেছিল দর্শকদের। প্রধান চরিত্রে অনির্বাণ ভট্টাচার্য যথাযথ ছিলেন।  

বিলু রাক্ষস

ইন্দ্রাশিস আচার্যের পরিচালনায় ১ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে বিলু রাক্ষস। সিনেমাটির গল্প দর্শকদের পছন্দ হয়েছে। ডেবিউ ফিল্মেই চমকে দিয়েছেন পরিচালক।

আমাজন অভিযান

২২ ডিসেম্বর মুক্তি পেয়েছে বছরের সবচেয়ে বড় বাজেটের সিনেমা আমাজন অভিযান। কমলেশ্বর মুখোপাধ্যায় এবং দেবের জুটি ছাড়াও ব্রাজিলে শুটিং— এই সিনেমার সেরা আকর্ষণ।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি