ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

যুক্তরাষ্ট্রে দুই ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর বিতর্ক আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৬, ৭ অক্টোবর ২০২০

কামালা হ্যারিস ও মাইক পেন্স

কামালা হ্যারিস ও মাইক পেন্স

আজ বুধবার রাতে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী ডেমক্র্যাটিক সেনেটার কামালা হ্যারিসের মধ্যকার বিতর্ক অনুষ্ঠিত হবে। এতে রাজনৈতিক ঘটনাগুলোর মধ্যে গুরুত্বপূর্ণ বিষয় হবে বিশেষত যখন করোনা ভাইরাসের কারণে অনেক কিছুই ওলোটপালট হচ্ছে। স্বাভাবিক পরিস্থিতিতে ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থীদের মধ্যকার বিতর্ক দ্বিতীয় পর্যায়ের বিতর্ক হিসেব গণ্য হয় কারণ প্রেসিডেন্ট পদপ্রার্থীদের মধ্যকার বিতর্কগুলিই প্রধানত ভোটদাতাদের মনে স্মরণীয় মূহুর্তগুলোর উদ্রেক করে। খবর ভয়েস অব আমেরিকা’র 

৭৪ বছর বয়সী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গেল সপ্তাহে কভিড ১৯ এ সংক্রমিত হওয়ায় তার ডেমক্র্যাটিক প্রতিদ্বন্দ্বি ৭৭ বছর বয়সী জো বাইডেন প্রচার অভিযানে অত্যন্ত সতর্কতা অবলম্বন করছেন। ভোটদাতারা অপেক্ষাকৃত কম বয়সী নির্বাচনী জুটির দিকেই বেশি মনোযোগ দিতে পারেন বলে ধারণা করা হচ্ছে। 

ইউটাহ অঙ্গরাজ্যের সল্ট লেক সিটিতে এই বিতর্কে অংশ নেবেন ৬১ বছর বয়সী ভাইস প্রেসিডেন্ট পেন্স যিনি কংগ্রেসের একজন সাবেক সদস্য এবং ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের প্রাক্তন গভর্ণর। তিনি এমন একটি ব্যতিক্রমী অবস্থান থেকে আজ বিতর্ক করবেন যখন প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউজে মারাত্মক সংক্রামক ব্যাধি থেকে সেরে উঠছেন। 

এদিকে ৫৫ বছর বয়সী ক্যালিফোর্নিয়ার সাবেক অ্যাটর্নি জেনারেল কামালা হ্যারিস চাইছেন যুক্তরাষ্ট্রে প্রথম নারী এবং প্রথম আফ্রিকান-আমেরিকান ভাইস প্রেসিডেন্ট হতে এমন এক সময়ে যখন তার সঙ্গে যিনি প্রেসিডেন্ট পদপ্রার্থী তার বয়স নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক টড বেল্ট বলছেন, এ বছরের ব্যাপারটা একটু আলাদা। প্রেসিডেন্ট পদ প্রার্থীদের বয়স সত্তুরোর্ধ হওয়ায় তাদের মধ্যে আর বিতর্ক অনুষ্ঠিত নাও হতে পারে। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি