ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

লভিভে রাশিয়ার ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা, আহত ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৩, ২৭ মার্চ ২০২২ | আপডেট: ১৯:২৫, ২৭ মার্চ ২০২২

লভিভে ক্ষেপণাস্ত্র হামলার চিত্র, ছবি-রয়টার্স।

লভিভে ক্ষেপণাস্ত্র হামলার চিত্র, ছবি-রয়টার্স।

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের লভিভে অবস্থিত দেশটির সামরিক স্থাপনায় এবার ক্রুজ মিসাইল হামলা চালাল রুশ বাহিনী। যাতে অন্তত পাঁচজন আহত হয়েছেন। রোববার রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। 

হামলার বেশকিছু ছবি, এমনকি ফুটেজও প্রকাশ করেছে তারা। বাংলাদেশ সময় সন্ধ্যায় প্রকাশিত এক প্রতিবেদনে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, লভিভের কাছে ইউক্রেনীয় বাহিনীর ব্যবহৃত একটি জ্বালানি ডিপোতে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়ে আঘাত হানা হয়েছে। যার ফলে সেখানে বিক্ষিপ্ত অগ্নিস্ফুলিঙ্গ এবং কালো ধোঁয়ার ঘন মেঘমালা তৈরি হয়।

লভিভ অঞ্চলের গভর্নর ম্যাকসিম কোজিটস্কি বলেছেন, এ হামলায় পাঁচজন আহত হয়েছেন।

এদিকে, ইউক্রেনের বিমান বিধ্বংসী সিস্টেম, রাডার স্টেশন এবং ট্যাংক মেরামতের জন্য ব্যবহৃত শহরের একটি প্ল্যান্টেও ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালানোর দাবি করেছে মস্কো।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ এক বিবৃতিতে বলেছেন, ‘রাশিয়ান ফেডারেশনের সশস্ত্র বাহিনী বিশেষ সামরিক অভিযানের অংশ হিসেবে আক্রমণাত্মক অভিযান অব্যাহত রেখেছে।’

ন্যাটো জোটের সদস্য পোল্যান্ডের সীমান্ত থেকে মাত্র ৬০ কিলোমিটার (৪০ মাইল) দূরত্বে অবস্থিত লভিভের কর্মকর্তারা এই ক্ষেপণাস্ত্র হামলায় লোকজন আহত হওয়ার কথা জানিয়েছেন। তবে কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে কোনও প্রাণহানির কথা জানাননি।

ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ভাদিম ডেনিসেনকো রবিবার বলেছেন, রাশিয়া জ্বালানি সংরক্ষণাগার এবং খাদ্য গুদাম ধ্বংস করা শুরু করেছে। ফলে অদূর ভবিষ্যতে সরকারকে এসবের মজুদ এক জায়গায় কেন্দ্রীভূত করার বদলে বিভিন্ন স্থানে ছড়িয়ে দিতে হবে। সুত্র-রয়টার্স।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি