ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

প্রেমের টানে দিল্লিতে ইউক্রেনের তরুণী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৫, ২৭ মার্চ ২০২২

আনা হোরোডেটস্কা ও অনুভব ভাসিন

আনা হোরোডেটস্কা ও অনুভব ভাসিন

প্রচলিত আছে, ভালোবাসার কোনো সীমানা নেই, নেই কোনো বাঁধন। তাইতো সাত সাগর তের নদীর ওপারের দেশ ইউক্রেনে থেকেও প্রেম নিবেদন করা যায় ভারতে! আর পরিণতিও পায় সেই আসমুদ্রহিমাচলসম প্রেম! 

সম্প্রতি দিল্লি বিমানবন্দরে এমনই এক দৃশ্যের অবতারণা হয়, যা ভাইরাল হয়েছে নেটমাধ্যমে। দুই হৃদয়ের মিলনে আপ্লুত নেটিজেনরাও।

ঘটনার সূত্রপাত দুই বছর আগে, ২০২০ সালে। ভারতে তখন কোভিডের জেরে চলছে পুরোদমে লকডাউন। যে লকডাউন জারি হওয়ার ঠিক আগেই ইউক্রেনের রাজধানী কিয়েভ থেকে ভারতে ঘুরতে এসেছিলেন আনা হোরোডেটস্কা নামে এক তরুণী।

তবে কোভিড মহামারির কারণে ভারতে এসে আটকে পড়েছিলেন ইউক্রেনের এই সুন্দরী। সেই সময় আনার সঙ্গে পরিচয় হয় দিল্লি হাই কোর্টের আইনজীবী অনুভব ভাসিনের। যে পরিচয় থেকে গড়ে ওঠে সম্পর্ক, যা আরও গাঢ় হয় ধীরে ধীরে। সেখান থেকেই পরস্পরকে ভালো লাগার পর্ব শুরু। সেই ভালোলাগা ধীরে ধীরে রূপ নেয় ভালোবাসায়।

আইনজীবী অনুভব জানিয়েছেন, আনা হোরোডেটস্কার ভারতে ঘুরতে আসা এবং ফের ইউক্রেনে চলে যাওয়ার মাঝে যে সময়টুকু পেয়েছিলেন, সেই সময়ের মধ্যেই দু’জনের মধ্যে একটা বন্ধুত্বের সম্পর্ক এবং সেখান থেকে একটা সময়ে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। কয়েকদিন পর আনা নিজ দেশে ফিরে গেলেও তার সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল অনুভবের।

এদিকে, গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রাশিয়া। যার ফলে একের পর এক শহর ছেড়ে ইউক্রেনীয়রা আশ্রয় নিতে শুরু করেন প্রতিবেশী দেশগুলোতে। কিন্তু আনা হোরোডেটস্কা পোলান্ড বা হাঙ্গেরিতে যাননি। 

ইউক্রেনের এই তরুণী প্রতিবেশী দেশগুলোর থেকে বরং ভালোবাসার মানুষকেই অনেক বেশি নিরাপদ মনে করেছেন। তাইতো যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে হাজার হাজার কি. মি. পাড়ি দিয়ে দিল্লিতে পৌঁছান আনা।

আর এদিকে, সুন্দরী প্রেমিকা বিমানবন্দরে পা রাখতেই একটুও দেরি না করে সরাসরি বিয়ের প্রস্তাব দিয়ে ফেলেন ভারতীয় যুবক অনুভব।

তবে, আনার পক্ষে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতে আসাটা খুব একটা সহজ ছিল না বলেই জানিয়েছেন তরুণ আইনজীবী অনুভব ভাসিন। 

তিনি বলেন, কিয়েভ থেকে পালিয়ে প্রথমে লভিভে যান আনা। সেখানে একটি রাত কাটানোর পর বাসে করে স্লোভাকিয়া সীমান্তে পৌঁছান। সেখানে অনুভবের বন্ধুরা আনাকে পোল্যান্ডে পৌঁছতে সাহায্য করেন। পোল্যান্ডের ভারতীয় দূতাবাস থেকে ভিসার অনুমতি পাওয়ার পর তবেই ভারতে চলে আসেন আনা। 

এদিকে, স্বদেশ ছেড়ে ইউক্রেনীয় প্রেমিকা তার কাছে আসছে ভেবেই অস্থির হয়ে ওঠে প্রেমিক হৃদয়। সিদ্ধান্ত নিয়ে ফেলেন, আর দেরি নয়। আনাকে জীবনসঙ্গী বানিয়ে ফেলার পরিকল্পনা করে ফেলেন অনুভব। 

সেইমতো, আনা বিমানবন্দরে পৌঁছতেই তাকে বিয়ের প্রস্তাব দেন অনুভব। ভারতীয় এই তরুণ আইনজীবী জানিয়েছেন, এক মাসের মধ্যেই বিয়ে সেরে ফেলার পরিকল্পনা রয়েছে তাদের। বিয়ের পর ভারতের নাগরিকত্বের জন্যও আবেদন করবেন ইউক্রেনীয় তরুণী। সূত্র- আনন্দবাজার অনলাইন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি