ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

যুক্তরাষ্ট্রে আবারো বন্দুক হামলা, দুই অঙ্গরাজ্যে নিহত ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৮, ২৪ জুলাই ২০২২ | আপডেট: ০৯:১২, ২৪ জুলাই ২০২২

যুক্তরাষ্ট্রে ফের ঘটল বন্দুকহামলার ঘটনা। এবার আইওয়া অঙ্গরাজ্যে বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন একই পরিবারের তিনজন। পরে আত্মহত্যা করেন বন্দুকধারী নিজেও। অন্যদিকে ওয়াশিংটনে পৃথক ঘটনায় একজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। 

স্থানীয় সময় শুক্রবার (২২ জুলাই) দেশটির আইওয়া অঙ্গরাজ্যে একই পরিবারের তিনজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়েছে।

পুলিশ বলছে, অঙ্গরাজ্যটির একটি পার্ক থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। মৃতদের মধ্যে ছয় বছর বয়সী এক শিশুও রয়েছে। 

একই পার্কে গুলিবিদ্ধ আরও একজনের মরদেহ পেয়েছে পুলিশ। তাদের ধারণা, তিনজনকে হত্যার পর আত্মহত্যা করেছে বন্দুকধারী। তবে, এর পেছনে অন্য কোনো কারণ আছে কি না, তা জানতে শুরু হয়েছে তদন্ত।

এদিকে, একইদিন ওয়াশিংটনেও ঘটেছে বন্দুক হামলায় হতাহতের ঘটনা। এতে একজন নিহত হন এবং গুরুতর অবস্থায় অন্তত দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

স্থানীয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, একটি জনসমাগমস্থলে বন্দুক হামলা চালানো হলে এ হতাহতের ঘটনা ঘটে। এ ঘটনায় একাধিক হামলাকারী জড়িত থাকতে পারে বলে সন্দেহ পুলিশের। এরই মধ্যে তাদের ধরতে অভিযান শুরু হয়েছে।

এর আগে, গত ১৮ জুলাই ইন্ডিয়ানা রাজ্যের একটি শপিংমলে বন্দুক হামলায় তিনজন নিহত হন। এ সময় আহত হন আরও তিনজন। এর আগে ৪ জুলাই শিকাগোতে বন্দুক হামলায় ৭ জন নিহত ও ৩৬ জন আহত হন।

দেশটিতে বন্দুক সহিংসতার সবচেয়ে ভয়াবহ ঘটনা ঘটে গত মে মাসে। নিউইয়র্কে একটি সুপারমার্কেটে ১০ কৃষ্ণাঙ্গকে গুলি করে হত্যা করা হল। ওই মাসেই টেক্সাসে একটি প্রাথমিক স্কুলে ১৯ শিশু ও ২ শিক্ষক বন্দুক হামলার শিকার হন।

এ নিয়ে যুক্তরাষ্ট্রে চলতি বছরেই বন্দুকহামলা ও সহিংসতায় প্রাণ হারিয়েছেন ২৪ হাজার ৭৬৯ জন। এদের মধ্যে শিশুর সংখ্যা প্রায় ২০০। আর আহত হয়েছেন ২১ হাজার ৬২৫ জন। 

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের দাবি, দেশটিতে গড়ে প্রতিদিন অন্তত ৫০টি বন্দুক সহিংসতার ঘটনা ঘটে। সূত্র- রয়টার্স

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি