ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

স্ত্রী নয়, পালিত কন্যার সাক্ষাতই চান রাম রহিম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৫, ৫ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৯:১১, ৫ সেপ্টেম্বর ২০১৭

দুই নারী ভক্তকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ড পাওয়া ভারতের কথিত ধর্মগুরু রাম রহিম সিং জেলের মধ্যে ‘পালিত কন্যা’ হানিপ্রীতকে দেখতে চান। কিন্তু, স্ত্রী হরজিৎ কৌরের নাম উল্লেখও পর্যন্ত করলেন না তিনি।

রাম রহিম জেলে অবস্থান করার সময় তাঁর সঙ্গে কারা দেখা করতে আসবেন, তার একটি তালিকা সোমবার সুনারিয়া জেল কর্তৃপক্ষের হাতে দিয়েছেন রাম রহিম। সেই তালিকায় ১০ জনের নাম রয়েছে। তালিকার ওই দশ জনের সঙ্গেই দেখা করতে চান তিনি।

ওই তালিকার প্রথমেই রয়েছে রাম রহিমে পালিত কন্যা হানিপ্রীত ইনসানের নাম। কিন্তু আশ্চর্যজনক ভাবে সেই তালিকায় রাম রহিমের স্ত্রী হরজিৎ কৌরের নাম নেই।

তালিকায় অন্যদের মধ্যে রয়েছেন রাম রহিম সিং-এর মা নসিব কৌর, ছেলে জসমিত ইনসান, নাতনি হুসানপ্রীত ইনসান, মেয়ে অমরপ্রীত ইনসান এবং চরণপ্রীত ইনসান, নাতি শান-ই-মিত এবং রুহ-ই-মিত, ডেরার চেয়ারপার্সন বিপাসনা এবং দান সিংহের নাম।

এর আগে প্রথম দিন জেলে যাওয়ার সময়ও হানিপ্রীতের সঙ্গেই রাত্রিবাস করতে চেয়েছিলেন রাম রহিম। তবে সেই সময় কারা কর্তৃপক্ষের তরফে বাবার ‘আবদার’ খারিজ করে দেওয়া হয়েছিল।

পুলিশ জানিয়েছে, ডেরার চেয়ারপার্সন বিপাসনা ছাড়া রাম রহিমের দেওয়া তালিকার বেশির ভাগই পলাতক। রাম রহিম জেলে যাওয়ার পর থেকেই ডেরা ছেড়েছেন তাঁর পরিবারের বেশির ভাগ সদস্যই। এরমধ্যেই হানিপ্রীতের নামে জারি হয়েছে লুক আউট নোটিশ। তাঁকে খুঁজতে রাজ্য জুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে পুলিশ।

সিরসার পুলিশ সুপার অশ্বিন শেনভি জানিয়েছেন, রাম রহিমের পরিবারের কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ফলে এখনও পর্যন্ত বাবার দেওয়া নামের তালিকা খতিয়ে দেখতে পারেনি কারা কর্তৃপক্ষ।

 

সূত্র: আনন্দবাজার পত্রিকা।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি