ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

সু চির মন্ত্রী ঢাকা আসছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ১ অক্টোবর ২০১৭ | আপডেট: ২০:০৯, ১ অক্টোবর ২০১৭

রোহিঙ্গা সংকট নিয়ে আন্তর্জাতিক চাপের মধ্যে অং সান সু চি তার দপ্তর বিষয়ক মন্ত্রী সোয়েকে আজ বাংলাদেশে পাঠাচ্ছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মিয়ানমারের মন্ত্রী উ কিয়া তিন্ত সোয়ে রোববার রাতে ঢাকা আসবেন। তিনি সোমবার পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন। তবে তার সফরে কক্সবাজারের রোহিঙ্গা আশ্রয় কেন্দ্র পরিদর্শন সম্ভাবনা নেই। সোমবারই তিনি ঢাকা ছাড়বেন।

এর আগে গত সপ্তাহে মিয়ানমারের সমাজকল্যাণ ও পুনর্বাসনমন্ত্রী উ উইন মিত আয়ে জানিয়েছিলেন, সু চির দপ্তর বিষয়ক মন্ত্রী রোহিঙ্গা শরণার্থীদের প্রত্যাবাসন নিয়ে বাংলাদেশের সঙ্গে আলোচনার জন্য ঢাকা যাবেন।

রাখাইনে মিয়ানমার সেনাবাহিনীর দমন অভিযানের মুখে গত ২৫ আগস্ট থেকে পাঁচ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। রোহিঙ্গারা জানান, সেনাবাহিনী রোহিঙ্গা গ্রামগুলোতে নির্বিচারে গুলি চালিয়ে মানুষ মারছে, নারীদের ধর্ষণ এবং গ্রামগুলো জ্বালিয়ে দিচ্ছে।

সেনাবাহিনীর এই দমন অভিযানকে ‘জাতিগত নিধনের’ চেষ্টা হিসেবে চিহ্নিত করেছে জাতিসংঘ। গত বৃহস্পতিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদে মিয়ানমার পরিস্থিতি নিয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে মিয়ানমারের সেনা কর্মকর্তাদের শাস্তি দাবি করে যুক্তরাষ্ট্র।

 

/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি