ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

তিন দিনের সফরে বাংলাদেশে আসছেন প্রণব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৭, ৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১১:৫৭, ৪ জানুয়ারি ২০১৮

রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা নিজ চোখে অবলোকন করতে তিন দিনের ব্যক্তিগত সফরে বাংলাদেশে আসছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। আগামী ১৪ জানুয়ারি তার বাংলাদেশে আসার কথা রয়েছে।

ভারতীয় এক কূটনীতিকের বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, প্রণব মুখার্জি জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশ সফরে আসবেন। এরপর সেখান থেকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। ধারণা করা হচ্ছে, আসছে ১৪ জানুয়ারি তিনি ঢাকা সফরে আসবেন।

ওই কূটনীতিক আরও জানিয়েছে, যদিও এখন পর্যন্ত তার সফরের বিষয়টি চূড়ান্ত হয়নি, তারপরও জানুয়ারির দ্বিতীয় সপ্তাহেই তিনি দেশটিতে সফরের আসার কথা ভাবছেন বলে ইতোমধ্যে কূটনীতিকদের জানানো হয়েছে।

এদিকে ভারতের ১৩ তম প্রেসিডেন্ট প্রণব মুখার্জি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ছাড়াও রাজধানী ঢাকার ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য দেওয়ার কথা রয়েছে। এদিকে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী দিল্লীতে একটি সম্মেলনে যোগ দিতে পারেন বলে জানা গেছে। এর আগে ২০১২ সালের ৪-৫ মে দু’দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের প্রথম কোন বাঙ্গালি রাষ্ট্রপতি হিসেবে প্রণব মুখার্জি বাংলাদেশ সফর করেন।

সূত্র: ইউএনবি
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি