ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

থাইল্যান্ডে বোমা হামলায় নিহত ৩

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৪, ২২ জানুয়ারি ২০১৮

থাইল্যান্ডে প্রথমবারের মতো সন্ত্রাসী হামলায় তিন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এছাড়াও এ ঘটনায় আরও অন্তত ২২ জন আহত হয়েছেন।

জানা যায়, থাইল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ ইয়ালার একটি মার্কেটে মোটরসাইকেল-বোমা হামলা চালায় সন্ত্রাসীরা। থাইল্যান্ডের ওই প্রদেশটি মুসলিম অধ্যূষিত বলে জানা গেছে। দেশটির মালয় মুসলিমরা দীর্ঘদিন ধরে নরাথিহাট, পাট্টেনি এবং ইয়ালার স্বায়ত্ত্বশাসন দাবি করে আসছিল। আর ২০০৪ সাল থেকে ওই অঞ্চল তিনটিতে সহিংসতায় কমপক্ষে ৪ হাজার মানুষ নিহত হয়েছেন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, সন্ত্রাসীরা ওই মার্কেটের সামনের একটি মোটরসাইকেলে বোমা পুতে রাখে। এতে বোমা বিস্ফোরণে ঘটনাস্থলেই কমপক্ষে তিনজন নিহত হন। ওই অঞ্চলের নিরাপত্তা শাখা আইএসওসি এর মুখপাত্র প্রমোত প্রম জানান, মোটরসাইকেল-বোমা হামলার ফলেই এ দুর্ঘটনা ঘটে। তবে এখন পর্যন্ত কোন গোষ্ঠী এ হামলার কথা স্বীকার করেনি।

তবে এ হামলা থাইল্যান্ডের বৌদ্ধ-ধর্মাবলম্বীদের উদ্দেশে করা হয়েছে বলে স্থানীয় পুলিশ জানিয়েছে। এর কারণ হিসেবে বলা হচ্ছে, মুসলমানদের জন্য শুকরের মাংস হারাম। কিন্তু মোটরসাইকেল যে দোকানের সামনে রাখা হয়েছিল সেই দোকানে শুকরের মাংস বিক্রি হচ্ছিল।

সুত্র: রয়টার্স
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি