ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

কাশ্মীরে পাকিস্তানের গোলায় ৫ ভারতীয় নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ১৮ মার্চ ২০১৮

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের নিয়ন্ত্রণরেখার অপর পাশ থেকে পাকিস্তানি বাহিনীর ছোড়া গোলায় একই পরিবারের পাঁচ সদস্য নিহত হয়েছেন বলে অভিযোগ করেছে ভারত। ওই ঘটনায় আহত হয়েছেন আরও দু’জন।

রোববার ভোরের আলো ফুটতেই পাক সেনারা নিয়ন্ত্রণ রেখা বরাবর বালাকোট সেক্টর লক্ষ্য করে ব্যাপক গোলাবর্ষণ শুরু করে। ওই গোলাবর্ষণের জবাবে ভারতীয় সেনাবাহিনী যথাযথ ও ফলপ্রসূভাবে পাল্টা হামলা করেছে।

পুলিশ জানিয়েছে, কাশ্মীরের পুঞ্চ জেলার বালাকোট সেক্টরে নিজ বাড়িতে সে সময় সপরিবারে ছিলেন মহম্মদ রমজান। পাক সেনাদের ছোড়া একটি মর্টার রমজানের বাড়িতে গিয়ে পড়ে। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় রমজান, তাঁর স্ত্রী ও তিন ছেলের। আহত হয় তাঁর দুই মেয়ে। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৮ মার্চ এই পুঞ্চ সেক্টরেই বিনা প্ররোচনায় পাক সেনারা এলোপাথারি গোলাবর্ষণ করেছে বলে অভিযোগ রয়েছে। ভারতীয় সেনাও পাল্টা জবাব দেয়। যদিও সেই ঘটানায় কেউ হতাহত হননি।

উল্লেখ্য, গত সপ্তাহে ভারতের রাজ্যসভায় দেশটির প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন জানিয়েছেন, চলতি বছরের জানুয়ারিতে কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তানি বাহিনীগুলো যুদ্ধবিরতি লঙ্ঘনের ২০৯টি ঘটনা ঘটিয়েছে এবং ফেব্রুয়ারির প্রথম ১২ দিনে এ ধরনের ঘটনার সংখ্যা ১৪২টি।

সূত্র: আনন্দবাজার

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি