ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

আমরা নির্বাচন স্থগিত হতে দেব না : নওয়াজ  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৪, ২ জুন ২০১৮

পাকিস্তানে আসন্ন সাধারণ নির্বাচন স্থগিত বা পেছাতে না দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করেছেন নওয়াজ শরীফ। নির্বাচনে জয় ছিনিয়ে আনতে নিজ দল পিএমএল-এন এর কর্মীদের মাঠে সক্রিয় থাকারও আহ্বান জানান পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী।

বেলুচিস্তানের কয়েকজন সাংসদের নির্বাচন পেছানোর দাবির জবাবে নওয়াজ শরীফ এমন মন্তব্য করেন। গতকাল শুক্রবার পাকিস্তানের মিয়ানি শহরে দলীয় কর্মীদের এক সমাবেশে বক্তব্য রাখেন নওয়াজ। সেখানেই বেলুচিস্তানের ওই সংসদ সদস্যের দাবির বিরোধিতা করেন তিনি।

বেলচিস্তানের কিছু সংসদ সদস্যের দাবি হলো যে, নির্বাচনের সময়ে হজ ও বর্ষা মৌসুম থাকায় নির্বাচন যেন স্থগিত করে পিছিয়ে দেওয়া হয়। এর জবাবে নওয়াজ বলেন যে, নির্বাচনের এক মাস পরে হজের সময়। আর বৃষ্টি নির্বাচন পেছানোর কোন অজুহাত হতে পারে না। তাই নির্বাচন যথা সময়েই হওয়া উচিৎ।

তিনি বলেন, “আমরা নির্বাচন এক ঘন্টার জন্যও পেছাতে দেব না”। এসময় নওয়াজকে প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত করা আদালতের রায়েরও সমালোচনা করেন তিনি। নওয়াজ বলেন, “আমি আদালতে অন্তত ৮০ বার হাজির হয়েছি। বিচারকেরা আমাকে এই জন্য ক্ষমতাচ্যুত করেনি যে আমি আমার ছেলের থেকে বেতন নিয়েছি। বরং তারা আমাকে এই জন্য সরিয়েছে যে, আমার দায়িত্বে থাকার অনুমতি ছিল”।

“জনগণের সেবা করা, দেশকে সঠিক পথে পরিচালনা করা, নতুন নতুন রাস্তাঘাট নির্মাণ আর দেশ থেকে জ্বালানি সংকট ও জঙ্গিবাদ দূর করার জন্যই আমাকে শাস্তি দেওয়া হয়েছে”।

নিজের রাজনৈতিক জীবনের কখনও ‘এক পয়সা’র জন্যও দুর্নীতি করেননি বলেও দাবি করেন নওয়াজ শরীফ।

প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তথ্যসূত্র: ডন।

//এসএইচএস// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি