ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

যে কারণে কোম্পানি ছাড়লেন ইভাঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৩, ২৫ জুলাই ২০১৮

ডোনাল্ড ট্রাম্পের মেয়ে বলে কথা। তার উপর শীর্ষ সুন্দরীদের একজন। তাই ‘ইভাঙ্কা’নামের ফ্যাশনপণ্যের বিক্রি হঠাৎ করেই বেড়ে গিয়েছিল। তবে হোয়াইট হাউজের উপদেষ্টা নিয়োগ পাওয়ার পরই বিক্রি কমতে থাকে। তাই এবার বাবার উপদেষ্টা হিসেবে নিজেকে আরও মনোনিবেশ করানোর নামে, ব্যবসাটায় ছেড়ে দিচ্ছেন মার্কিন এ সুন্দরী।

ইতোমধ্যে ইভাঙ্কা জানিয়েছেন, ‘ইভাঙ্কা’ নামে তাঁর ফ্যাশনপণ্যের কোম্পানি বন্ধ করে দিচ্ছেন। এখন থেকে ইভাঙ্কা ব্র্যান্ডের আর কোনো পণ্য বাজারে ছাড়া হবে না। নিজের এই আকস্মিক সিদ্ধান্তের ব্যাখ্যায় ইভাঙ্কা জানিয়েছেন, ১৭ মাস হোয়াইট হাউসে বাবার জ্যেষ্ঠ উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালনের পর তিনি নিশ্চিত নন, এরপর আবার কখনো ব্যবসায় ফিরে আসবেন কি না। ‘আমার সব মনোযোগ এখন ওয়াশিংটনে, আমি যে দায়িত্বে রয়েছি তার ওপর।’

হোয়াইট হাউসে তাঁর দায়িত্বের কথা কারণ হিসেবে উল্লেখ করলেও ইভাঙ্কার সিদ্ধান্ত সম্ভবত কোম্পানির জমা-খরচের খাতার ভিত্তিতে। গত এক বছরে এই কোম্পানিগুলোয় ইভাঙ্কার নামাঙ্কিত পণ্যের বিক্রি ৫৫ শতাংশ কমে যায়। আগে ইভাঙ্কার কোম্পানির পণ্য বিক্রিতে অস্বীকার করায় প্রেসিডেন্ট ট্রাম্প নিজে এসব কোম্পানির সমালোচনা করেছিলেন।

ইভাঙ্কার দাবি ছিল, তাঁর কোম্পানির ফ্যাশনসামগ্রীর অধিকাংশই মেয়েদের তৈরি। নারী কর্মীরা যাতে ন্যায্য মজুরি পান, সে ব্যাপারে তিনি সচেতন থাকবেন। বাস্তবে ঘটেছে উল্টো। ইভাঙ্কার তৈরি পোশাক বা হাতব্যাগের মতো পণ্য চীন ও ইন্দোনেশিয়ায় বানানো হতো, যেখানে নিম্ন মজুরির পাশাপাশি নিম্নমানের কর্মপরিবেশের জন্য তাঁর কোম্পানি সমালোচনার সম্মুখীন হয়।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি