ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নির্বাচনের ফল প্রত্যাখ্যান শাহবাজ শরীফের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৪, ২৬ জুলাই ২০১৮

পাকিস্তানের দাঙ্গা-হাঙ্গামা ও সহিংসতা-বোমা হামলার নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। ইতোমধ্যে ৪৭ শতাংশ কেন্দ্রের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে ইমরান খানের দল পিটিআই ১১৩ আসন পেয়ে ক্ষমতার মসনদে বসার পথে। এরইমধ্যে নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করেছেন সাবেক ক্ষমতাসীন দল মুসলীম লীগ-এন। দলটির বর্তমান প্রধান আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে নির্বাচনে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে ফল প্রত্যাখ্যান করেছে।

সংবাদ সম্মেলনে নওয়াজ শরীফ বলেন, নির্বাচন কমিশন যে প্রাথমিক ফলাফল প্রকাশ করেছে, তা আমরা প্রত্যাখ্যান করতে বাধ্য হচ্ছি। জনগণের ম্যান্ডেটের সঙ্গে খেলা করা হয়েছে। সব ধরণের আইন ভঙ্গ করে নির্বাচন কমিশন ইমরানের পক্ষ হয়ে কাজ করেছে। আমাদের পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

এদিকে নির্বাচনী ফর্ম-৪৫ মুসলীম লীগের অনেক এজেন্টকে সরবরাহ করা হয়নি বলে অভিযোগ করেন নওয়াজ। তিনি বলেন, অনেক আসনে আমাদের প্রার্থীদের ফর্ম-৪৫ সরবরাহ করা হয়নি। নির্বাচন কমিশনের সূত্রমতে, ফর্ম-৪৫ হলো নির্বাচনের প্রাথমিক ফলাফলের কপি। ওই কপিতে উল্লেখ থাকে, কোন কেন্দ্রে কোন দল কত ভোট পেয়েছে।

এদিকে ফর্ম-৪৫ সরবরাহ না করায় ভোট গণনা নিয়ে প্রশ্ন তুলেন শাহবাজ শরীফ। তিনি বলেন, ‘নির্বাচনে বিপুল সংখ্যক মানুষ ভোট দিতে এসেছে। কিন্তু যখনই ভোট গণনা শুরু হয়েছে, তখন থেকেই নাটকীয়তা শুরু হয়েছে। সন্ধ্যা ৭টার দিকে যখন ফল গণনা শুরু হলো, তখন লাহোরের ফল প্রকাশ করা হয়নি। এ ছাড়া সারা দেশের এজেন্টগণ আমাদের কাছে অভিযোগ করেছে, তাদের ফর্ম-৪৫ সরবরাহ করা হয়নি। এতে বুঝা যাচ্ছে এটা স্পষ্ট দুর্নীতি-জালিয়াতি।’

শাহবাজ বলেন, ‘আমরা ইতোমধ্যে নির্বাচন কমিশনকে বিষয়টি অবহিত করেছি। তারাও একই অভিযোগ করেছে। ওই দলগুলোর সঙ্গে আলোচনার পরই আমরা নতুন প্লেন-অব অ্যাকশন বেছে নিব।’

কেবল শাহবাজ শরীফ-ই নয়, ফর্ম-৪৫ নিয়ে অভিযোগ করেছেন আওয়াইস লেহারিও। তারও অভিযোগ তার দলের এজেন্টদের কাছে কোনো ধরণের ফর্ম-৪৫ কপি সরবরাহ করা হয়নি।

সূত্র: ডন
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি