ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ইমরানকে ফোন মোদির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩, ৩১ জুলাই ২০১৮

পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে যাওয়া তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল সোমবার তিনি ইমরান খানকে ফোন করে বিজয়ের শুভেচ্ছা জানান। সেই সঙ্গে দুদেশের সম্পর্ক এগিয়ে নিয়ে যাওয়ার বার্তা দেন।

দিন দুয়েক আগেই ইমরান খান বলেছিলেন, ভারত-পাকিস্তান সম্পর্কের মধ্যে সব থেকে বড় সমস্যা কাশ্মীর ইস্যু। সেদিন পাকিস্তানের ভাবী প্রধানমন্ত্রী ইমরান খানের বার্তা ছিল, সেই সমস্যা মেটানোর লক্ষ্যে ভারত এক পা এগোলে তিনি দু’পা এগোতে রাজি। সেই মন্তব্যের ৭২ ঘণ্টার মধ্যেই ইসলামাবাদকে শান্তি প্রতিষ্ঠার বার্তা দিল নয়াদিল্লিও।

পাকিস্তানের সাধারণ নির্বাচনে তেহরিক-এ-ইনসাফ (পিটিআই) জয়ের খবর আসার পরই প্রধানমন্ত্রী মোদি ইমরানকে ফোন করেন বলে নয়াদিল্লির বিদেশমন্ত্রক সূত্রে খবর। নির্বাচনে পিটিআই সংখ্যা গরিষ্ঠতা অর্জন করায় ইমরানকে অভিনন্দন জানান মোদি।

এই নজীর এর আগেও স্থাপন করেছিলেন মোদি। প্রধানমন্ত্রী হিসেবে নিজের শপথ নেওয়ার দিন তৎকালীন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে আমন্ত্রণ জানিয়ে কূটনৈতিক সৌজন্যের নজির তৈরি করেছিলেন নরেন্দ্র মোদি।

এ দিন মোদী এবং ইমরানের মধ্যে বেশ কিছুক্ষণ কথাও হয়। বিদেশ মন্ত্রণালয় সূত্রে খবর, দুই রাষ্ট্রনেতার মধ্যে দু’দেশের মধ্যে শান্তি প্রতিষ্ঠা এবং সম্পর্কের উন্নতির বিষয় নিয়ে বেশ কিছুক্ষণ কথাবার্তা হয়। ইমরানের আমলে দুই দেশের সম্পর্কে আরও মজবুত হবে বলে আশা প্রকাশ করেন মোদি।

সূত্র: আনন্দবাজার।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি