ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

রুশদের সঙ্গে পুত্রের সাক্ষাৎ স্বীকার ট্রাম্পের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৮, ৬ আগস্ট ২০১৮ | আপডেট: ২০:৫০, ৬ আগস্ট ২০১৮

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে রাশিয়ান এক নাগরিকের সাথে পুত্রের সাক্ষাৎ হয়েছিল বলে অবশেষ স্বীকার করলেন ডোনাল্ড ট্রাম্প। তবে সেই সাক্ষাতের মূল্য উদ্দেশ্য ‘আইনী প্রয়োজনে তথ্য সংগ্রহ’ বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প।

গতকাল রবিবার এক টুইট বার্তায় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রের ঐ সাক্ষাতের বিষয়ে টুইটারে জানান। তবে সেসময় ঐ সাক্ষাতের বিষয়ে তিনি কিছু জানতেন না বলেও জানান প্রেসিডেন্ট ট্রাম্প। কিন্তু ছেলে আইনী জটিলতায় পরতে পারেন ভেবে উদ্বিগ্ন ট্রাম্প।

২০১৬ সালের ৯ জুন রাশিয়ার আইনজীবী নাতালিয়া ভেসেলনিতসকায়া এর সাথে সাক্ষাৎ করেছিলেন ট্রাম্প জুনিয়র। নিউ ইয়র্কে ট্রাম্প টাওয়ারে রুশ প্রেসিডেন্টের বাসভবন ক্রেমলিনের সাথে সম্পর্ক থাকা ঐ আইনজীবীর সাথে সাক্ষাৎ করেন ট্রাম্প পুত্র।

বিশ্লেষকেরা বলছেন, পুত্রের এমন বৈঠকের কারণে নতুন করে জটিলতার মুখোমুখি হতে পারেন প্রেসিডেন্ট ট্রাম্প। কারণ দেশটির নির্বাচনী আচরণের পরিপন্থী এমন কাজ।  আর আগে থেকেই অভিযোগ আছে যে, প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপে সহায়তা পেয়েছিলেন ট্রাম্প। তবে ট্রাম্প ও রুশ সরকার; দুই পক্ষই এই অভিযোগ অস্বীকার করে আসছেন।

ট্রাম্প পুত্রের রুশ আইনজীবীর সাথে সাক্ষাতের বিষয়টি তদন্ত করে দেখছেন মার্কিন বিচার বিভাগের বিশেষ কৌসুলী রবার্ট মুলার। ট্রাম্প এই তদন্তকে যুক্তরাষ্ট্রের ‘সবথেকে বড় রাজনৈতিক ষড়যন্ত্র’ বলে আখ্যায়িত করেছেন। মার্কিন প্রেসিডেন্টের দাবি, একটি আইনি কার্যক্রমে প্রতিপক্ষের বিষয়ে তথ্য পেতেই রুশ নারীর সাথে সাক্ষাৎ হয়েছিল ট্রাম্প পুত্রের।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি