ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

রাহুলকে অমিত শাহ এর পরামর্শ!

“সংসদে বাঁধা না দিয়ে তথ্য পড়ুন”

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২২, ৯ আগস্ট ২০১৮

সংসদের কাজে বাঁধা না দিয়ে কোন ঘটনার বিস্তারিত তথ্য পড়ার প্রতি রাহুল গান্ধীর প্রতি আহ্বান জানালেন অমিত শাহ। নৃশংসতা থেকে ভারতের নৃগোষ্ঠীগুলোকে রক্ষা করতে সংসদে পাস হওয়া “শিডিউল কাস্ট/শিডিউল ট্রাইব অ্যাট্রোসিটিস বিল” এর বিপক্ষে অবস্থান নেওয়ায় রাহুলকে এমন পরামর্শ দেন বিজেপি সভাপতি।

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) প্রধান অমিত শাহ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে উদ্দেশ্যে করে আজ বৃহস্পতিবার বলেন, “রাহুল জী, আপনি যখন চোখ ফেলা এবং সংসদের কাজে বাঁধা দেওয়া থেকে অবসর পাবেন তখন সঠিক তথ্য পড়তে কিছু সময় দেবেন। এনডিএ সরকার (বর্তমান ক্ষমতাসীন জোট) মন্ত্রীসভার সিদ্ধান্ত এবং সংসদের মাধ্যমে ঐ আইনটিতে শক্ত পরিবর্তন এনেছে। আপনি এর বিরোধিতা কেন করছেন?”

অমিত শাহ আরও বলেন, “রাহুল গান্ধী, আপনার থেকে গবেষণা এবং সততা আশা করা কঠিন। কিন্তু মান্ডলের সময়কার রাজীব গান্ধীর বক্তব্য শুনুন যখন এই সম্প্রদায়ের লোকেদের প্রতি ব্যাপক বিরোধিতা করেছেন। পিছিয়ে পরা জনগোষ্ঠীদের প্রতি কী ঘৃণা, তা বেরিয়ে আসে। আর আজকে আপনি দলিতদের উন্নয়ন নিয়ে কথা বলেন!”

দলীয়ভাবে কংগ্রেস দলিতদের পক্ষে নয় উল্লেখ করে তিনি বলেন, “বছরের পর বছর কংগ্রেস দলিতদের অসম্মান করে আসছে। দলিত নেতা, দলিত আদর্শ, মন্ডলের বিরোধিতা এবং ওবিসি কমিশনকে থামিয়ে দেওয়াই কংগ্রেসের আদর্শ”।

এর আগে দিনের শুরুতে এই আইনটির বিপক্ষে এক র‍্যালিতে অংশ নেন রাহুল গান্ধী। সেখানে এই আইন পাসের জন্য সরকারের সমালোচনা করেন তিনি। তারই জবাবে রাহুল গান্ধীর সমালোচনা করে এসব কথা বলেন অমিত শাহ। দিল্লীর জনতার মন্তরে এই র‍্যালির আয়োজন করে দলিতদের একটি সংগঠন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘দলিত-বিরোধী’ উল্লেখ করে রাহুল বলেন যে, ২০১৯ এর নির্বাচনে দলিতদের জন্য বন্ধুপ্রতিক এক সরকার গঠন করবে কংগ্রেস।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//       


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি