ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ইরানের সামরিক প্যারেডে বন্দুকধারীর হামলায় নিহত ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৭, ২২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৫:২৪, ২২ সেপ্টেম্বর ২০১৮

ইরানে সামরিক বাহিনীর প্যারেড চলাকালে বন্দুকধারীর হামলায় ১০ ব্যক্তি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নয়জনই সামরিক বাহিনীর সদস্য। এছাড়াও একই ঘটনায় সামরিক ও বেসামরিক নাগরিকদের মধ্যে অন্তত ২০ জন আহত হয়েছেন। এদের মধ্যে এক শিশুও আছেন।

আজ শনিবার ইরানের আহভাজ শহরের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ঐ সামরিক প্যারেড চলাকালে এই হামলা চালানো হয়। স্থানীয় সময় সকাল ৯টার দিকে প্যারেড গ্রাউন্ডের প্বার্শবর্তী এক পার্ক থেকে চার বন্দুকধারী প্যারেড স্কয়ারের দিকে গুলি ছুঁড়তে ছুঁড়তে এগিয়ে আসে। এসময় আক্রমণকারীরা মঞ্চে থাকা উর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের দিকেও গুলি ছোঁড়ে।

হামলার সময় বন্দুকধারীদের পরণে সামরিক পোষাক ছিলো বলে নিশ্চিত করেছে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা।

ইরান প্রতিবছর এই দিনে ইরাকের সাথে ১৯৮০ থেকে ১৯৮৮ পর্যন্ত চলা যুদ্ধের বিজয় উদযাপন করে। এসময় দেশের বিভিন্ন অঞ্চলের সামরিক স্থাপনাগুলোতে প্যারেডের আয়োজন করা হয়। এমনই এক প্যারেড আজকের এই হামলা চালানো হয়।

সুন্নি গোষ্ঠী অথবা আরবীয় কর্মীদের দিকে ইঙ্গিত করে দেশটির কর্মকর্তাদের অভিযোগ যে, কোন ইসলামি চরমপন্থী গোষ্ঠী এই হামলা পরিচালনা করে থাকতে পারে। তবে প্রায় ১০ মিনিট ধরে চলা হামলার দায়ভার এখনও স্বীকার করেনি কোন গোষ্ঠী।  

স্থানীয় প্রশাসনের ডেপুটি গভর্নর আলি হোসেন হোসেইনজাদি জানান, হামলার প্রতিরোধে নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই হামলাকারী নিহত হয়। এছাড়াও বাকি দুই হামলাকারীকে আটক করেছে পুলিশ।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//

 

 

  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি