ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

খাশোগি হত্যার নির্দেশদাতাকে রক্ষার চেষ্টা চলছে: এরদোগান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৬, ৩১ অক্টোবর ২০১৮

সৌদি রাজতন্ত্র বিরোধী সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার নির্দেশদাতাকে শনাক্ত করতে সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।

বিশেষ কোনও ব্যক্তিকে রক্ষার চেষ্টা না করারও আহ্বান জানান তিনি। তুরস্ক সফররত সৌদি অ্যাটর্নি জেনারেল শেইখ সৌদ আল মুজেবকে উদ্দেশ্য করে সম্প্রতি তিনি এ কথা বলেন।

সৌদি অ্যাটর্নি জেনারেলকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, আপনি প্রধান কৌঁসুলি হিসেবে নির্দেশদাতাকে খুঁজে বের করুন। বিশেষ কোনও ব্যক্তিকে তদন্ত প্রক্রিয়ার বাইরে রাখা যাবে না।

অ্যাটর্নি জেনারেল হিসেবে আপনি প্রশ্ন করুন কে ওই ১৫ ব্যক্তিকে তুরস্কে পাঠিয়েছিল। তাহলে আপনি সেই প্রশ্নের উত্তর বের করতে পারবেন।

তিনি বলেন, আমাদেরকে এই বিষয়টির সমাধান করতে হবে। এ ক্ষেত্রে ছলচাতুরীর প্রয়োজন নেই। বিশেষ ব্যক্তিকে রক্ষার লক্ষ্যে নাটক সাজানো হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

সৌদি সরকার-বিরোধী সাংবাদিক খাশোগি হত্যাকাণ্ডের তদন্তে তুরস্ককে সহযোগিতা করার লক্ষ্যে সৌদি আরবের প্রধান সরকারি কৌঁসুলি আঙ্কারা সফরে রয়েছেন।

প্রসঙ্গত, গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেট ভবনে খ্যাতনামা সাংবাদিক খাশোগিকে হত্যা করে সৌদি ঘাতক টিম। গত বছর যুবরাজ মোহাম্মদ বিন সালমান সৌদি আরবের ক্ষমতার কেন্দ্রে আসার পর থেকে রোষানলে পড়েন ৫৯ বছর বয়সী খাশোগি।

পরে তিনি দেশ ছেড়ে স্বেচ্ছা নির্বাসনে যুক্তরাষ্ট্রে চলে যান। মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট-এ যুবরাজের কর্মকাণ্ডের সমালোচনা করে একের পর এক কলাম লিখেছিলেন খাশোগি। অভিযোগ রয়েছে, যুবরাজের নির্দেশে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এ হত্যা সংঘটিত হয়েছে।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/একে/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি