ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

পুতিনের সঙ্গে বৈঠক বাতিল করলেন ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৬, ৩০ নভেম্বর ২০১৮

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইউক্রেন ইস্যুতে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে নির্ধারিত বৈঠক বাতিল করেছেন। বৃহস্পতিবার এক টুইট বার্তায় বৈঠক বাতিলের তথ্যের সত্যতা নিশ্চিত করেন ট্রাম্প।

আর্জেন্টিনার বুয়েনস আয়ারসে আসন্ন জি-২০ সম্মেলনের ফাঁকে ট্রাম্প-পুতিন বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু রুশ সীমান্তরক্ষীরা ইউক্রেনের জাহাজ আটকের পর বৈঠক বাতিলের ঘোষণা দেন ট্রাম্প।

ট্রাম্প এমন একসময়ে এই সিদ্ধান্ত নিয়েছেন, যখন ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে ট্রাম্পের পক্ষে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগে যুক্তরাষ্ট্রে তদন্ত চলছে।

ট্রাম্প বলেছেন, গত রোববার ক্রিমিয়ার কাছে ইউক্রেনের জাহাজের দিকে রাশিয়ার বাহিনীর ফাঁকা গুলি ও তিন নাবিককে আটকের ঘটনায় উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে এই বৈঠক বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২০১৪ সালে ইউক্রেনের কাছ থেকে ক্রিমিয়াকে নিজেদের অন্তর্ভুক্ত করে রাশিয়া।

অবৈধভাবে রাশিয়ার জলসীমায় প্রবেশের অভিযোগে ইউক্রেনের দুটি গানবোট ও একটি টাগবোট আটক করে রুশ বর্ডার গার্ড। জাহাজে থাকা নাবিকদেরও আটক করে রাশিয়া।

রাশিয়া ট্রাম্পের বৈঠক বাতিলের এই সিদ্ধান্তে বিস্মিত হয়েছে । ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বার্তা সংস্থা আরআইএকে বলেন, ট্রাম্পের সিদ্ধান্তে ক্রেমলিন দুঃখ পেয়েছে এবং এ ব্যাপারে তার সঙ্গে যোগাযোগ করতে প্রস্তুত রয়েছে রাশিয়া।

তথ্যসূত্র : রয়টার্স

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি