ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

‘মুসলিমদের দেশ ছাড়া করার ষড়যন্ত্র করছে সরকার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪, ৩০ নভেম্বর ২০১৮ | আপডেট: ২২:৩৯, ৩০ নভেম্বর ২০১৮

ভারত সরকার মুসলিমদের দেশ ছাড়া করার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আসামের এআইইউডিএফ প্রধান মাওলানা বদরউদ্দিন আজমল। বৃহস্পতিবার বিজেপিশাসিত আসামে পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে হাইলাকান্দিতে ভাষণ দেওয়ার সময় তিনি ওই মন্তব্য করেন।

মাওলানা বদরউদ্দিন আজমল বলেন, শাসকদল বিজেপি মুসলিম সমাজের শত্রু, মা-বোনেদের ইজ্জতের শত্রু, দেশের সংবিধানের শত্রু। মুসলিমদের রাষ্ট্রচ্যুত করার চক্রান্ত চালিয়ে যাচ্ছে এই সরকার।

তিনি বলেন, রাজ্যে বসবাসরত নারীদের স্বার্থে এনআরসিতে পঞ্চায়েত নথি যাতে বৈধতা পায় সেজন্য জমিয়তে উলামার পক্ষ থেকে সুপ্রিম কোর্টে মামলা করা হলে এর পক্ষে রায় আসে। অন্যথায় কেঁদে কুল-কিনারা হতো না।

মাওলানা আজমল শাসকদল বিজেপি`র পাশপাশি কংগ্রেসেরও সমালোচনা করে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ইউডিএফ প্রার্থীদের জয়ী করার আহ্বান জানান। তিনি বলেন, এনআরসি নিয়ে রাজ্যবাসীর মন অন্যদিকে ঘুরিয়ে দেওয়ার জন্য পঞ্চায়েত নির্বাচন ঘোষণা করা হয়েছে। তার প্রশ্ন, নাগরিকত্ব না থাকলে নির্বাচন কতটুকু কাজে আসবে? এজন্য নির্বাচনে বিজেপিকে উচিত জবাব দিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

ইউডিএফ কেবল মুসলিমদের দল নয়, সব জনগোষ্ঠীর দল ইউডিএফ বলে মন্তব্য করে মাওলানা আজমল বলেন, এখানে কোনও বৈষম্য নেই। সকলের সম-অধিকার ও সম-বিকাশের লক্ষ্যে তার দল কাজ করছে।

তিনি বলেন, এনআরসিসহ অন্য ইস্যুতে বিজেপি হিন্দু বাঙালিদের সঙ্গে প্রতারণা করেছে। মিথ্যে প্রলোভন দিয়ে ধর্মের নামে রাজনীতি করে এখন হিন্দু বাঙালিদের ছুঁড়ে ফেলে দিয়েছে বরাক ও ব্রহ্মপুত্রে। সরকার গঠনের আগে বিজেপি`র যে নীতি ছিল সরকার গঠনের পরে তারা অন্য নীতি গ্রহণ করেছে।

বিজেপি সম্পর্কে মাওলানা বদরউদ্দিন আজমলের মন্তব্য প্রসঙ্গে ইউডিএফের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাওলানা আব্দুল কাদির কাশেমি আজ (শুক্রবার) বলেন, আসামে বিজেপি সরকারের মন্ত্রী-বিধায়কদের বক্তব্যগুলো শুনে আমরা একথা বলতে বাধ্য হয়েছি। অসমে ৯০ থেকে ৯৫ শতাংশ মুসলিমদের নাম এনআরসিতে এসেছে। কিন্তু সেখানেও তাদের আপত্তি।

এদিকে বিজেপি বিধায়ক শিলাদিত্য দেব বলেছেন, মুসলিমরা কর্মকর্তাদের ঘুষ দিয়ে নকল নথি তৈরি করেছে! এধরণের মিথ্যা কথা বলার মধ্য দিয়েই প্রমাণ হয় যে, তারা আমাদেরকে এখানে চাচ্ছে না। ওরা লাগামহীনভাবে নানা কথা বললেও ওঁদের বিরুদ্ধে রাজ্য কমিটি বা কেন্দ্রীয় কমিটি কোনও পদক্ষেপ না নেওয়ায় এধরণের ধারণা করতে আমরা বাধ্য হয়েছি।

 

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি