ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ফখরিজাদেকে ইসরায়েলি অস্ত্র দিয়েই হত্যা করা হয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৬, ৩০ নভেম্বর ২০২০

ইরানের বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিজাদেকে ইসরায়েলি সেনাবাহিনীর তৈরি করা অস্ত্র দিয়েই হত্যা করা হয়েছে বলেই দাবি করা হয়েছে। আজ সোমবার ইরানের প্রেস টিভির উদ্ধৃতি দিয়ে ইয়েনি শাফাক এ দাবি করেছে। 

খ্যাতনামা এ বিজ্ঞানীকে গত সপ্তাহে হত্যার বিষয়ে একটি সূত্রের বরাতে প্রেস টিভি বলেছে- যেখানে ফখরিজাদেকে সন্ত্রাসী হামলায় হত্যা করা হয়েছে, সেখান থেকে অস্ত্রটি সংগ্রহ করা হয়েছে। এতে ইসরায়েলি মিলিটারি ইন্ডাস্ট্রিজের লোগো ছিল।

তবে ইসরায়েলি গোয়েন্দামন্ত্রী এলি কোহেন রেডিও স্টেশন ১০৩ এফএমকে বলেছেন, এই ঘটনার দায়িত্ব কার ছিল সেটা তিনি জানেন না। 

গত শুক্রবার (২৭ নভেম্বর) পরমাণু বিজ্ঞানী ফখরিজাদেকে রাজধানী তেহরানের কাছে অজ্ঞাত বন্দুকধারীরা হত্যা করে। এ হত্যাকাণ্ডের পরপরই পাল্টা প্রতিশোধ নেয়ার ঘোষণা দেয় ইরান। ‘বজ্রের মতো আঘাত হেনে প্রতিশোধ নেয়া হবে’- বলে হুঁশিয়ারি দিয়েছে ইরানের সামরিক বাহিনী। 

এমনকি প্রতিশোধের দাবিতে তেহরানের রাস্তায় বিক্ষোভও করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা। একজন বিক্ষোভকারী সেখানে এই মন্তব্য করেছেন যে- মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার ক্ষমতার শেষ দুই মাসে একটা 'যুদ্ধের পরিস্থিতি' তৈরি করতে চাইছেন।

তবে, প্রতিশোধের বিষয়ে অনেক হিসাব-নিকাশ করে এগুচ্ছেন ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানী। তিনি বলেছেন- প্রতিশোধ নেয়া হবে ঠিকই, কিন্তু হয়তো এক্ষুণি তা হবে না।

ইসরায়েলকে ইঙ্গিত করে প্রেসিডেন্ট রুহানী বলেন- ইরান যথাসময়ে ব্যবস্থা নেবে, তবে ফাঁদে পা দেবে না। তারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, কিন্তু আমরা তাদের হাতে কোন তাস আছে তা বুঝে ফেলেছি। তারা সফল হবে না। কারণ ইরান জানে, পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইরানের সঙ্গে সংঘাত নয় বরং সংলাপ চান। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি