ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেল ট্রাম্প

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩০, ৮ জানুয়ারি ২০২১

অবশেষে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম টুইটার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ফিরিয়ে দিয়েছে। তবে ফেসবুক ও ইনস্টাগ্রাম অনির্দিষ্টকালের জন্য তার অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। তবে, অ্যাকাউন্ট খুলে দিলেও ট্রাম্পের প্রতি চূড়ান্ত সতর্কতা দিয়েছে টুইটার। মার্কিন প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে বলে, ফের প্ল্যাটফর্মটির নীতি ভঙ্গ করলে তার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে।

এদিকে বুধবারে ট্রাম্পের করা উস্কানিমূলক টুইটগুলো সরিয়ে দিয়েছে প্ল্যাটফর্মটি। এক বিবৃতি জারি করে টুইটার জানায়, ওয়াশিংটন ডিসিতে নজিরবিহীন হামলার ঘটনার কথা মাথায় রেখেই ট্রাম্পের টুইটগুলো সরাতে হয়েছে। প্ররোচনামূলক টুইট করেছিলেন ট্রাম্প, যা আমাদের সিভিক ইনটিগ্রিটি পলিসির বিরোধী।

টুইটার কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ‘ক্যাপিটলে’ ট্রাম্প-সমর্থকদের তাণ্ডবের পর ১২ ঘণ্টার জন্য দেশটির বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করেছিল।

উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করে দেয় সামাজিক যোগাযোগের জনপ্রিয় তিন প্ল্যাটফর্ম টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রাম। তবে টুইটার ১২ ঘণ্টা পর অ্যাকাউন্ট ফিরিয়ে দিয়েছে।

ফেসবুক প্রধান জাকারবার্গ এর বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এর প্রতিবেদনে বলা হয়েছে, শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর না হওয়া পর্যন্ত তার অ্যাকাউন্ট স্থগিত থাকবে।

উল্লেখ্য, বুধবার ওয়াশিংটন ডিসিতে কংগ্রেস অধিবেশন চালাকালীন ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা চালায় ট্রাম্পের কয়েক হাজার সমর্থক। দফায় দফায় পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সংঘর্ষে পাঁচজনের মৃত্যু হয়। আহত হয়েছেন বেশ কয়েক জন। এ নজিরবিহীন হামলা ঘটনায় তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি