ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

করোনার কারণে নির্বাচনী কর্মসূচিতে কাটছাঁট মমতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৭, ১৯ এপ্রিল ২০২১

দিনে দিনে ভারতে কোভিড সংক্রমণের চিত্র ভয়ঙ্কর হয়ে উঠেছে। আর এ জন্য নিজের নির্বাচনী কর্মসূচিতে নিয়ন্ত্রণ আনলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সিদ্ধান্ত নিয়েছেন, কলকাতায় আর কোনও বড় সভা বা কর্মসূচি নয়। সর্বত্র বক্তৃতাও হবে ছোট।

তিন দফার ভোট বাকি। তাতে রয়েছে কলকাতার দু’দফা ভোটও। দক্ষিণ কলকাতার ভোট ২৬ এপ্রিল। আর উত্তর কলকাতায় ভোট ২৯ এপ্রিল। এ ছাড়াও বাকি আছে বীরভূম, মুর্শিদাবাদ, মালদহ, পশ্চিম বর্ধমান, দুই দিনাজপুর এবং উত্তর ২৪ পরগনা ও নদিয়ার আংশিক ভোট।

নরেন্দ্র মোদী, অমিত শাহের মতো নেতারা রাজ্যে নিয়মিত প্রচারে আসায় তাঁদের সভাগুলোর বন্দোবস্ত-সহ বিভিন্ন কাজে দলে দলে ‘বাইরের লোক’ রাজ্যে আসছেন বলে মমতা কয়েক দিন ধরে অভিযোগ করছেন। করোনার প্রকোপ বেড়ে যাওয়ার পিছনে এটি বড় কারণ বলে মনে করেন তিনি। নির্বাচনী প্রচারে রাজ্যে না-আসার সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গাঁন্ধিও।

এই অবস্থায় মমতা নিজেই তাঁর নির্বাচনী কর্মসূচিতে কাটছাঁট করলেন। তাঁর ঘোষণা, কলকাতায় তিনি আর কোনও বড় সভা বা মিছিল করবেন না। শুধু একটিই করবেন উত্তর কলকাতার বিডন স্ট্রিটে। জেলাগুলোতেও নিজের বক্তৃতা তিনি ১৫-২০ মিনিটের মধ্যে সীমাবদ্ধ রাখতে চান, যাতে বেশিক্ষণ এক জায়গায় ভিড় জমে না-থাকে।

এক টিভি সাক্ষাৎকারে তৃণমূলনেত্রী এ কথা জানিয়েছেন। দক্ষিণ কলকাতায় তাঁর রোড শোয়ে ভিড় ছিল চোখে পড়ার মতো। উত্তরে আর একটি রোড শোয়ের পরিকল্পনা ছিল। বোঝাই যাচ্ছে, সেটিও আর হবে না। প্রধানমন্ত্রী মোদি কলকাতায় রোড শো করতে পারেন বলে কিছু দিন আগে বিজেপি সূত্রে জানা গিয়েছিল। আপাতত সে বিষয়ে চূড়ান্ত খবর নেই।
সূত্র : আনন্দবাজার
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি