ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রিক্সাচালককে কোটি টাকার সম্পত্তি দান করলেন বৃদ্ধা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৩, ১৫ নভেম্বর ২০২১

কথায় আছে, বিপদে বন্ধু চেনা যায়। ভারতের ওড়িষ্যা রাজ্যের কটকের বাসিন্দা মিনতি পট্টনায়েকও হয়তো বিপদেই বুঝতে পেরেছিলেন, কে আপন। শুধু বুঝতেই পারেননি মিনতি, প্রকৃত আপন মানুষের যোগ্য মর্যাদাও দিয়েছেন তিনি। উত্তরাধিকারসূত্রে পাওয়া নিজের ১ কোটি টাকার সম্পত্তির পুরোটাই দান করলেন এক রিক্সাচালককে। ওই রিক্সাচালকই যে বিপদে মিনতির পাশে দাঁড়িয়েছিলেন। 

৬৩ বছর বয়সী মিনতির স্বামী ও মেয়েকে নিয়েই ছিল সুখের সংসার। আর তাদের পরিবারের টুকটাক কাজ করে দিতেন বুদ্ধ শ্যামল নামে ওই রিক্সাচালক। 

কিন্তু ২০২০ সালে মৃত্যু হয় মিনতিদেবীর স্বামীর। আর পরের বছর মৃত্যু হয় তার মেয়ের। এতে একবারেই একা হয়ে যান বৃদ্ধা মিনতি। আত্মীয়স্বজন প্রচুর থাকলেও তার পাশে এসে দাঁড়াননি কেউই। কিন্তু রিক্সাচালক বুদ্ধ ও তার পরিবার বরাবরই পাশে ছিলেন মিনতিদেবীর।

সেই কারণেই নিজের বাড়ি, গয়নাসহ মোট এক কোটি টাকার সম্পত্তি বুদ্ধর পরিবারকেই দান করার সিদ্ধান্ত নিয়েছেন মিনতিদেবী।

তার কথায়, “স্বামী-সন্তানের মৃত্যুর পর সম্পত্তির আর কোনও মূল্য নেই। আর দুঃসময়ে বুদ্ধ আর তার পরিবার ছাড়া কেউ আমার পাশে দাঁড়ায়নি। ওরা আমার জন্য প্রাণপাত করে চলেছে, সেই কারণেই আমি আমার সমস্ত সম্পত্তি বুদ্ধকে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যাতে আমার মৃত্যুর পর কেউ ওদের সমস্যায় না ফেলতে পারে।”

এমন উপহার কোনওদিন স্বপ্নেও কল্পনা করেননি দরিদ্র পরিবারের বুদ্ধ। তিনি বলেন, “২৫ বছর ধরে পট্টনায়েক পরিবারের সঙ্গে রয়েছি। এই পরিবারের সদস্য ছাড়া আর কেউ আমার রিক্সায় চড়েননি। তবে কোনওদিনও এমন কিছু আশা করিনি।”

সম্পত্তি পাওয়ার বিষয়টি জানার পর আমৃত্যু মিনতিদেবীর পাশে থাকবেন বলেও জানিয়েছেন এই রিক্সাচালক।

সূত্র: সংবাদ প্রতিদিন 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি