ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মার্কিন নৌবাহিনীর সঙ্গে সংঘর্ষে ৯ ইরানি সেনা নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪, ২২ নভেম্বর ২০২১

পারস্য উপসাগরে নিজেদের জলসীমায় যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর সঙ্গে মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ৯ জন ইরানি সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির বিপ্লবী গার্ড কর্পসের (আইআরজিসি)। সোমবার আইআরজিসি’র বরাতে ইরানের সংবাদমাধ্যমগুলো এ খবর দিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে মধ্যপ্রাচ্য ভিত্তিক গণমাধ্যম মিডল ইস্ট মনিটর।

ইরানি বার্তা সংস্থা মেহর নিউজ এজেন্সিকে কোড করে ওই প্রতিবেদনে বলা হয়, দেশটির নৌবাহিনীর কমান্ডার আলিরেজা তাংসিরি পারস্য উপসাগরে মার্কিন নৌবাহিনীর সঙ্গে তাদের মুখোমুখি সংঘর্ষ হয়েছে বলে জানিয়েছেন। তবে কবে কখন এ সংঘর্ষ বাঁধে তা উল্লেখ করেননি তিনি।

মেহর নিউজ এজেন্সিকে ইরানি কমান্ডার আরও জানান, সংঘর্ষে আইআরজিসির ৯ জন সৈন্য নিহত হয়েছে। তবে এ সম্পর্কে এর বেশি কিছু জানাননি তিনি।

তবে ৯ জন নৌসেনার মৃত্যুর বদলা নিতে মার্কিন নৌবহরে ইরানি নৌবাহিনীও ৯টি হামলা চালিয়েছে বলে উল্লেখ করেন আলিরেজা। যদিও ইরানের এমন বক্তব্যে পাল্টা কোনো মন্তব্য করেনি মার্কিন কর্তৃপক্ষ।

এর আগে, নভেম্বরের শুরুর দিকে ওমান সাগরে মার্কিন নৌবাহিনীর সঙ্গে এক সংঘর্ষের পর ইরানের নৌবাহিনী ভিয়েতনামের একটি তেল ট্যাঙ্কার আটক করে। পরে অবশ্য দুই পক্ষের মধ্যে ব্যাপক আলোচনা হয় এবং এক সপ্তাহ পর জাহাজটি ছেড়ে দেয় ইরান। সূত্র- ইয়েনি সাফাক।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি