ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

দৃষ্টিহীন এই আলোকচিত্রীর ছবিতে মুগ্ধ নেট দুনিয়া! 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৩, ১৭ ডিসেম্বর ২০২১

কথায় বলে, ভালো ছবি তোলার জন্য আগে প্রয়োজন ভাল নজরের, তার পরে ক্যামেরা। কোন ছবি কোন অ্যাঙ্গেল থেকে তুললে সবচেয়ে ভালো উঠবে, বা ঠিক কখন ক্লিক করলে সেরা মুহূর্তটা ধরা পড়বে, সেটাই প্রথমে আন্দাজ করাটা জরুরি। কিন্তু যে মানুষটা দৃষ্টিহীন, তার ক্ষেত্রে অসাধারণ নজর, দুর্দান্ত টাইমিং বা ভাগ্য, কোনও শর্ত খাটে কি!

কিন্তু যদি বলি, দৃষ্টিহীন হওয়া সত্ত্বেও এক ফটোগ্রাফারের একেকটা ক্লিকে ক্যামেরাবন্দি হওয়া মুহূর্তগুলি নজর কেড়েছে বিশ্বের হাজার হাজার মানুষের! ওই দৃষ্টিহীন ফটোগ্রাফারের তোলা ছবিগুলো নিয়ে এখন রীতিমতো উত্তাল নেট পাড়া। 

দৃষ্টিহীন ওই ফটোগ্রাফারের নাম এসরা ইসমাইল। এসরা দেখতে পান না ঠিকই, তবে ক্যামেরায় তার দখল এমন যে, একের পর এক দুর্দান্ত ছবি ক্লিক করে দুনিয়ার  হাজার হাজার মানুষকে চমকে দিয়েছেন তিনি। 

এসরার বয়স বর্তমানে ২২ বছর। তিনি মিশরের আলেকজান্দ্রিয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদে আরবি ভাষা বিভাগে পড়াশোনা করেছেন। পড়াশুনার ফাঁকে তিনি ফটোগ্রাফির প্রেমে পড়েন এবং এই স্বপ্ন পূরণ করতে গিয়ে অনেক বাধা-বিপত্তির সম্মুখীন হন।

ফটোগ্রাফি শিখতে তিনি প্রথম এর সূক্ষ্মতার খুঁটিনাটি শিখেছিলেন। এর পরে, তিনি তার কল্পনা শক্তি এমনভাবে তৈরি করেছেন যে, সহজেই যে কোন বস্তুর ফটো দুর্দান্ত অ্যাঙ্গেলে ক্লিক করতে পারেন। 

এসরা যখন যে ছবি তোলেন, তখন সেখানে উপস্থিত মানুষের সঙ্গে কথা বলার সময় ক্যামেরায় ক্লিক করেন। কথা বলার সময় শব্দ শুনে ক্যামেরার অ্যাঙ্গেল সেট করে নেন এসরা। এর পর যার ছবি তুলবেন তার থেকে দুই মিটার দূরে যেয়ে অটোমোডের মাধ্যমে ফটোতে ক্লিক করেন তিনি।  

এসরার ছবিগুলো দেখে তার টাইমিং এবং অনুধাবন ক্ষমতার প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

সূত্র: আজতাক বাংলা
এমএম/এসবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি