ঢাকা, সোমবার   ১৫ জুলাই ২০২৪

৫৩ সেকেন্ডে ১০০ সিঁড়ি চড়ে দু’ভাইয়ের অনন্য রেকর্ড! (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৬, ২৭ ডিসেম্বর ২০২১

ভিয়েতনামি দুই ভাইয়ের অনন্য কীর্তি

ভিয়েতনামি দুই ভাইয়ের অনন্য কীর্তি

নিজের ভাইকে মাথায় চাপিয়ে মাত্র ৫৩ সেকেন্ডে ঠিক ১০০টি সিঁড়ি বেয়ে উঠে অনন্য নজির গড়লেন আরেক ভাই। ভিয়েতনামের বাসিন্দা এই দুই ভায়ের এমন কীর্তি জায়গা করে নিল গিনেস রেকর্ড বুকেও। চমকপ্রদ এই কীর্তিটি সমপন্ন হয় একটি স্প্যানিশ গির্জার বাইরের সিঁড়িতে।

পেশায় সার্কাসে খেলা দেখানো এই ভ্রাতৃদ্বয়ের নাম জিয়াং কুওক কো (৩৭) এবং জিয়াং কুওক এনগিপ (৩২)। এর আগেও একবার এমন চমকের জন্য গিনেস বুকে নাম তুলেছিলেন এই দুই ভাই। ২০১৬ সালের ডিসেম্বরে একই জায়গায় ৫২ সেকেন্ডে ৯০টি সিঁড়ি চড়ে রেকর্ড গড়েছিলেন তাঁরা। তবে এবার আগের সেই রেকর্ডকে ছাপিয়ে মাত্র ৫৩ সেকেন্ডেই ১০০টি ধাপ চড়লেন এই সহোদর।

তাঁদের মধ্যে এক ভাইকে একটি ভিডিওতে বলতে শোনা যায়, ‘আজ, আমরা খুব আনন্দ অনুভব করছি। আমরা আশ্চর্য বোধ করছি, কারণ এখন আমরা ৫৩ সেকেন্ডে ১০০ ধাপ চড়েছি। আশা করি সবাই এই দিনটিকে মনে রাখবেন।’ 

উল্লেখ্য, ২০১৬ সালের ওই সময়ে ওই স্প্যানিশ গির্জার সিঁড়িতে ৯০টি ধাপ ছিল। পরে ভ্রাতৃদ্বয়ের এই চমকের জন্য আরও ১০টি ধাপ তৈরি করা হয়। এই বিষয়ে বড় ভাই জিয়াং কুওক কো বলেন, “নতুন ধাপগুলো আগের ধাপগুলোর তুলনায় ভিন্ন উচ্চতার ছিল। আমরা আগে থেকে এই ১০টি ধাপে অনুশীলন করার সুযোগ পাইনি।”

এর আগে ২০১৮ সালে পেরুর বাসিন্দা পাবলো নোনাটো পান্ডুরো এবং জোয়েল ইয়াইকেট সাভেদ্রা নামের দুই ভাই ৯১টি সিঁড়ি বেয়ে ভিয়েতনামি এই জুটির ২০১৬ সালের রেকর্ডটি ভেঙে দেন। 

তবে ২০১৮ সালের ডিসেম্বরে, এই ভ্রাতৃদ্বয় আরেকটি কীর্তি সম্পন্ন করেছিলেন। চোখ বেঁধে সবচেয়ে কম সময়ে এক ভাইকে মাথায় চাপিয়ে ১০টি সিঁড়ি বেয়ে ওঠা এব‌ং নামার রেকর্ড তৈরি করেন আরেক ভাই। সূত্র- আনন্দবাজার।

ভিডিওতে দেখুন- 

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি