ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

‘অবিলম্বে যুদ্ধ বন্ধ হোক’, জাতিসংঘে ভারতের দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৬, ১ মার্চ ২০২২

ইউক্রেনের বর্তমান পরিস্থিতি নিয়ে আতঙ্কিত ও শঙ্কিত ভারত। অবিলম্বে যুদ্ধ বন্ধ করার আর্জি জানিয়েছে দেশটি।

ভারত, ইউক্রেনের এই খারাপ পরিস্থিতির জন্য "গভীরভাবে উদ্বিগ্ন" এবং অবিলম্বে যুদ্ধ বন্ধ করার সঙ্গে শত্রুতা শেষ করার আহ্বান করেছে। 

ভারত একান্ত ভাবে চাইছে যে, দুই দেশের মধ্যে যা মতপার্থক্য শুধুমাত্র সৎ, আন্তরিক এবং মজবুত আলোচনার মাধ্যমে দূর করা যেতে পারে।

জাতিসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত টি এস তিরুমূর্তি সোমবার ইউক্রেনের উপর জাতিসংঘের সাধারণ পরিষদের একটি বিরল জরুরি অধিবেশনে বলেছেন যে,  নয়াদিল্লি এখনও ইউক্রেনে আটকা পড়া ভারতীয় নাগরিকদের অবিলম্বে এবং জরুরি ভিত্তিতে সরিয়ে নেওয়ার প্রচেষ্টা করার জন্য যা যা করা যায় তা করছে।

তিনি আরও বলেন, "ভারত গভীরভাবে উদ্বিগ্ন যে ইউক্রেনের পরিস্থিতি ক্রমাগত অবনতির দিকে যাচ্ছে। আমরা অবিলম্বে হিংসা বন্ধ এবং শত্রুতা শেষ করার জন্য আমাদের আহ্বান পুনর্ব্যক্ত করছি।''

আরও বলেন ''আমাদের সরকার দৃঢ়ভাবে বিশ্বাস করে যে কূটনীতির পথে ফিরে আসা ছাড়া আর কোনও বিকল্প নেই।''  

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়ান ফেডারেশন এবং ইউক্রেনের নেতৃত্বের সঙ্গে তার সাম্প্রতিক কথোপকথনে আলোচনার পথকেই সমর্থন করেছেন।

এ বিষয়ে তিরুমূর্তি বলেছেন, "আমরা আমাদের দৃঢ় প্রত্যয় পুনর্ব্যক্ত করছি যে সমস্ত মতপার্থক্য রয়েছে শুধুমাত্র সৎ, আন্তরিক এবং মজবুত আলোচনার মাধ্যমে দূর করা যেতে পারে।"

ভারতের পক্ষ হতে ইউক্রেনের সমস্ত প্রতিবেশী দেশগুলিকে ধন্যবাদ জানিয়েছে যারা ভারতীয় নাগরিকদের জন্য তাদের সীমান্ত খুলে দিয়েছে এবং ভারতীয় কমিশন এবং তাদের কর্মীদের ভারতে ফিরিয়ে দেওয়ার জন্য সমস্ত সুবিধা দিয়েছে।

সূত্রঃ জিনিউজ বাংলা

আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি