ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

পুতিনকে জেলেনস্কির সঙ্গে সরাসরি কথা বলার আহ্বান মোদির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৩, ৭ মার্চ ২০২২ | আপডেট: ২১:৩৮, ৭ মার্চ ২০২২

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির সাথে ‘সরাসরি কথা’ বলার জন্য রুশ প্রেসিডেন্ট পুতিনের প্রতি আহ্বান জানিয়েছেন। ভারতের সরকারি সূত্রের উদ্ধৃতি দিয়ে এই খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

রয়টার্স নাম প্রকাশে অনিচ্ছুক ঐ সূত্রকে উদ্ধৃত করে বলেছে, ‘ইউক্রেন এবং রুশ প্রতিনিধিদলের মধ্যে যে শান্তি আলোচনা চলছে তার অগ্রগতি সম্পর্কে পুতিন প্রধানমন্ত্রী মোদিকে জানিয়েছেন।’

ভারতের এনডিটিভি জানাচ্ছে দুই নেতা টেলিফোনে ৫০ মিনিট ধরে কথা বলেন। এর আগে, মোদি ইউক্রেনের প্রেসিডেন্টের সাথেও টেলিফোনে কথা বলেন।

এদিকে বিবিসির খবরে বলা হয়, শান্তি আলোচনা এগিয়ে নিতে তৃতীয় দফা বৈঠকে বসছে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধি দল।

বেসামরিক মানুষদের সরিয়ে নিতে সুযোগ দেয়ার জন্য ইউক্রেনের বেশ কয়েকটি শহরে সাময়িকভাবে গোলাগুলি বন্ধ রাখার ঘোষণা দিয়েছে রাশিয়া।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মস্কোর সময় সকাল ১০টা (বাংলাদেশ সময় দুপুর একটা থেকে) এই সাময়িক যুদ্ধবিরতি কার্যকর হয়েছে।

রাজধানী কিয়েভ, খারকিভ, মারিউপোল এবং সুমি শহরের জন্য এই সাময়িক যুদ্ধবিরতি ঘোষণা করা হয়েছে।

এই চারটি শহর বর্তমানে সবচেয়ে বেশি রাশিয়ার হামলার শিকার হচ্ছে। তবে এই যুদ্ধবিরতির ব্যাপারে ইউক্রেনের পক্ষ থেকে কোন তথ্য জানানো হয়নি।

এ সপ্তাহেই মারিউপোল শহর থেকে বেসামরিক বাসিন্দাদের সরিয়ে নিতে দুই দফা যুদ্ধবিরতি ঘোষণা করা হয়েছিল, যদিও কোনটি কার্যকর হয়নি।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি