ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

রকেট হামলায় নিহত ইউক্রেনের অভিনেত্রী ওকসানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৭, ১৮ মার্চ ২০২২

ইউক্রেনের রাজধানী কিয়েভে রুশ বাহিনীর রকেট হামলায় প্রাণ হারিয়েছেন দেশটির জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেটস। তার বয়স হয়েছিল ৬৭ বছর।

স্থানীয় সময় শুক্রবার (১৮ মার্চ) অভিনেত্রীর নিজ দল ‘ইয়ং থিয়েটার’ এক বিবৃতিতে জানিয়েছে, রাজধানী কিয়েভে নিজ বাসভবনে অবস্থান করছিলেন ওকসানা। সেখানে রাশিয়ার সেনারা রকেট হামলা চালালে তিনি মারা যান।

সম্প্রতি শিল্পীদের জন্য ইউক্রেনের সর্বোচ্চ সম্মাননা ‘ওনার্ড আর্টিস্ট অব ইউক্রেন’ পেয়েছিলেন ওকসানা।

১৯৫৫ সালে জন্মগ্রহণ করেছিলেন ওকসানা। তিনি ছিলেন ইউক্রেনের সবচেয়ে দক্ষ অভিনয়শিল্পীদের একজন। কয়েক দশক ধরে যার ক্যারিয়ার ছিল চলচ্চিত্র এবং থিয়েটার জুড়ে। 

ইয়াং থিয়েটারের সাথে কাজ করার পাশাপাশি, তিনি টারনোপিল মিউজিক অ্যান্ড ড্রামা থিয়েটার এবং স্যাটায়ারের কিয়েভ থিয়েটারে কাজ করেছিলেন।

গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশের পর ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। এরইমধ্যে হামলায় ইউক্রেনের বেশ কিছু শহর দখলে নিয়েছে রুশ সেনারা।

ইউক্রেনের পক্ষ থেকে অভিযোগ উঠেছে, রাশিয়ার সেনারা দেশটির বেসামরিক নাগরিকের ওপর ইচ্ছাকৃত ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে হামলা চালাচ্ছে।

এর আগেও কিয়েভসহ ইউক্রেনের বেশ কিছু শহরে দোকান-বাজার, বাড়ি, স্কুল ও হাসপাতালের ওপর রুশ ক্ষেপণাস্ত্র হানার অভিযোগ উঠেছে।

তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, তারা শুধুমাত্র ইউক্রেনের সেনা ঘাঁটিগুলো লক্ষ্য করেই বিশেষ অভিযান চালাচ্ছে।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি