ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

পার্লামেন্ট ভেঙে দিলেন পাকিস্তানের প্রেসিডেন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০২, ৩ এপ্রিল ২০২২ | আপডেট: ১৬:১৮, ৩ এপ্রিল ২০২২

বর্তমান পার্লামেন্ট ভেঙে দেওয়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এরপরেই পার্লামেন্ট ভেঙে দিলেন দেশটির প্রেসিডেন্ট আরিফ আলভি।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ড. শাহবাজ গিল প্রেসিডেন্ট কর্তৃক পার্লামেন্ট ভেঙে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম জিও নিউজ।

রোববার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে ইমরান খান নিজেই জানিয়েছেন, তিনি প্রেসিডেন্ট আরিফ আলভিকে পার্লামেন্ট ভেঙে দেওয়ার পরামর্শ দিয়েছেন।

এর আগে ইমরানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবকে অসাংবিধানিক আখ্যায়িত করে প্রস্তাবটি বাতিল করে দেন ডেপুটি স্পিকার কাসিম সুরি।

এরপরই জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান। দেশবাসীকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, অনাস্থা প্রস্তাব বাতিলের মধ্য দিয়ে বিদেশি চক্রান্তে সরকার বদলের চেষ্টা নস্যাৎ করে দিয়েছেন ডেপুটি স্পিকার।

নিয়ম অনুযায়ী, প্রেসিডেন্ট পার্লামেন্ট ভেঙে দেওয়ায় নতুন নির্বাচন হবে। তথ্য ও সম্প্রচারমন্ত্রী ফারুখ হাবিব জানিয়েছেন, ৯০ দিনের মধ্যে নতুন নির্বাচন অনুষ্ঠিত হবে।

রোববারের ভাষণে ইমরান বলেছেন, জাতির সঙ্গে বিদ্রোহ করা হয়েছে। জনগণই সিদ্ধান্ত নেবে তারা কাকে ক্ষমতায় দেখতে চায়। কোনও দুর্নীতিবাজ শক্তি দেশের ভবিষ্যৎ নির্ধারণ করতে পারবে না।

পার্লামেন্ট ভেঙে দেওয়ার পর পরবর্তী নির্বাচনের প্রক্রিয়া শুরু হবে। তত্ত্বাবধায়ক সরকার গঠনের প্রক্রিয়া শুরু হবে।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি