ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

ভিডিও বার্তায় জাস্টিন ট্রুডোর ঈদ শুভেচ্ছা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫, ২ মে ২০২২

পবিত্র রমজান মাসের শুরুতে সারাবিশ্বের মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছিলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। এবারে সালাম দিয়ে পবিত্র ইদুল ফিতরের শুভেচ্ছা জানালেন তিনি। ঈদ উদযাপনের আগ মুহূর্তে কানাডাসহ বিশ্বের সকল মুসলিমদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

সোমবার (২ মে) সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুক ও টুইটারে নিজের ভেরিফায়েড পেজে দেওয়া এক ভিডিওবার্তায় এই শুভেচ্ছা জানান ট্রুডো। ইদুল ফিতর উপলক্ষে দেওয়া ট্রুডোর এই শুভেচ্ছা বিবৃতি আকারে দেশটির সরকারি ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

পবিত্র ঈদ উপলক্ষে বিশ্ব মুসলিম সম্প্রদায়কে জানানো এই শুভেচ্ছার প্রথমেই সালাম দেন জাস্টিন ট্রুডো।

টুইটারে দেওয়া ওই ভিডিওবার্তায় কানাডার এই প্রধানমন্ত্রী বলেন, ‘ঈদ মোবারক! রমজান মাসের সমাপ্তি উপলক্ষে যারা ঈদুল ফিতর উদযাপন করছেন তাদের সবাইকে আমি আমার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। এক মাস ধরে রোজা পালন, প্রার্থনা ও ইবাদাত করার পর আমি আশা করি আপনারা এই সময়টিকে উপভোগ করতে পারবেন।’

এর আগে গত ২ এপ্রিল পবিত্র রমজান মাস উপলক্ষে সারা বিশ্বের মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী ট্রুডো। সেসময়ও ফেসবুক ও টুইটারে দেওয়া এক ভিডিওবার্তায় তিনি বলেছিলেন, কানাডাসহ বিশ্বের অন্যান্য দেশে বসবাসরত মুসলমানদের পবিত্র রমজান মাস শুরু হচ্ছে। এটি ইসলাম ধর্মের পাঁচটি স্তম্ভের একটি।

জাস্টিন ট্রুডো বরাবরই সমাজ, সামাজিকতা ও মানবতার পক্ষে অবস্থান নেওয়ার জন্য প্রশিংসত হয়ে আসছেন। মুসলিমদের প্রতি তার মানবতাবোধ সবসময়ই উল্লেখ করার মতো।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি