ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

বাংলাদেশে আসার পথে বিধ্বস্ত ‘যুদ্ধাস্ত্রবাহী’ বিমানের সব আরোহী নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৪, ১৭ জুলাই ২০২২ | আপডেট: ১৮:৩০, ১৭ জুলাই ২০২২

সার্বিয়ার বানানো অস্ত্র ও সামরিক সরঞ্জামবাহী একটি ইউক্রেনীয় কার্গো বিমান বাংলাদেশে আসার পথে গ্রিসের উত্তরাঞ্চলীয় শহর কাভালার কাছে বিধ্বস্ত হয়েছে। 

ওই উড়োজাহাজে সার্বিয়ার তৈরি সাড়ে ১১ মেট্রিক টন সামরিক সরঞ্জাম ছিল জানিয়ে দেশটির প্রতিরক্ষা মন্ত্রী নেবোসা স্টেফ্যানোভিচ বলেছেন, বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রণালয় এসব পণ্যের ক্রেতা। 

এ বিষয়ে বাংলাদেশ সরকারের প্রতিরক্ষা দপ্তরের কারও বক্তব্য এখন পর্যন্ত পাওয়া যায়নি।

রয়টার্স জানিয়েছে, ড্রোন দিয়ে তোলা ছবিতে দেখা গেছে, ঘটনাস্থলের চারপাশে আন্তনভ-১২ বিমানটির ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে আছে।

উড়োজাহাজটিতে আটজন ক্রু ছিলেন। তারা সবাই ইউক্রেনের নাগরিক বলে জানিয়েছেন ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

এদিকে গ্রিস কর্তৃপক্ষ বলেছে, বিধ্বস্ত হওয়ার আগে বিমানটির পাইলট জরুরি কল করেছিলেন। 

প্রত্যক্ষদর্শীদের বরাতে গ্রিসের অ্যাথেন্স নিউজ অ্যাজেন্সি জানিয়েছেন, শনিবার রাতে আন্তোনোভ এন-১২ বিমানটি উড়ে যাওয়ার সময় আকাশে থাকা অবস্থায়ই সেটিতে আগুন ধরে যায় এবং তারা বিস্ফোরণের শব্দ শুনতে পান। 

উড়োজাহাজটি যেখানে বিধ্বস্ত হয়েছে, তার আশেপাশের বিস্তীর্ণ এলাকা শনিবার রাতে নিরাপত্তার চাদরে ঘিরে ফেলা হয়। স্থানীয় বাসিন্দাদের ঘরের দরজা ও জানালা বন্ধ রাখতে এবং দুর্ঘটনাস্থল এড়িয়ে চলতে বলা হয়।

রোববার সকালে একজন ফায়ার ব্রিগেড কর্মকর্তা সাংবাদিকদের বলেন, বিস্ফোরণস্থলের উত্তাপে ফায়ার ফাইটারদের ঠোট-মুখ জ্বলে যাওয়ার উপক্রম হচ্ছিল। ঘটনাস্থল থেকে সাদা ধোঁয়া উড়ছিল।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি