ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পাকিস্তানের নিখোঁজ হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৬ সেনা সদস্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪০, ৩ আগস্ট ২০২২

পাকিস্তানের বেলুচিস্তানে সোমবার সন্ধ্যায় নিখোঁজ হওয়া পাকিস্তান সেনাবাহিনীর হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। এই দুর্ঘটনায় ছয় সেনা সদস্যের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) পাকিস্তানের ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন্স (আইএসপিআর) জানিয়েছে।

আইএসপিআর এক বিবৃতিতে বলেছে যে, দুর্ভাগ্যজনক হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ মুসা গোঠ, উইন্ডার, লাসবেলায় পাওয়া গেছে। এতে আরও বলা হয়েছে, প্রাথমিক তদন্তে ‘খারাপ আবহাওয়া’র কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

সেনাবাহিনীর মিডিয়া উইং জানান, হেলিকপ্টার দুর্ঘটনায় কোয়েটার কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের কমান্ড্যান্ট ও কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল সরফরাজ আলী নিহত হয়েছেন। 

এছাড়া পাকিস্তান কোস্ট গার্ডের ডিরেক্টর-জেনারেল মেজর জেনারেল আমজাদ হানিফ, কমান্ডার ইঞ্জিনিয়ার্স ১২ কোরের ব্রিগেডিয়ার মুহাম্মদ খালিদ, পাইলট মেজর সাঈদ আহমেদ, কো-পাইলট মেজর মুহাম্মদ তালহা মানান, ক্রু প্রধান নায়েক মুদাসির ফাইয়াজ নিহত হন।

এই ঘটনায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ শোক প্রকাশ করেছেন। তিনি শোক বার্তায় বলেছেন, লেফটেন্যান্ট জেনারেল আলী এবং পাকিস্তান সেনাবাহিনীর অন্য পাঁচ কর্মকর্তার শাহাদাতে জাতি গভীরভাবে শোকাহত।

জানা যায়, সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে কোয়েটা থেকে করাচি যাওয়ার পথে সামরিক হেলিকপ্টারটি নিখোঁজ হয়। হেলিকপ্টারে থাকা কর্মীরা দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে বন্যা ত্রাণ কার্যক্রম তদারকি করছিলেন।

স্বাভাবিক বর্ষার উপরে অতিরিক্ত বৃষ্টিপাত এবং সেই থেকে সৃষ্ট প্রাণঘাতী বন্যা এই বছর পাকিস্তানে মারাত্মক আঘাত করেছ। এ পর্যন্ত শত শত মানুষ মারা গেছে এবং বিশেষ করে বেলুচিস্তানে এর প্রভাব বেশি পড়েছে। সেনাবাহিনী সেখানে উদ্ধার ও ত্রাণ তৎপরতায় নিয়োজিত রয়েছে।

সূত্র: জিও নিউজ
আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি