ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

মেক্সিকোতে ট্যাঙ্কার ও যাত্রীবাহী বাসের সংঘর্ষ, নিহত ১৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ১১ সেপ্টেম্বর ২০২২

উত্তর মেক্সিকোতে জ্বালানিবাহী একটি ট্যাঙ্কার ট্রাক এবং একটি যাত্রীবাহী বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। 

শনিবার (১০ সেপ্টেম্বর) দেশটির উত্তরাঞ্চলীয় শহর মন্টেরির দিকে নিয়ে যাওয়া একটি হাইওয়েতে ভোর হওয়ার আগে দুর্ঘটনাটি ঘটে। 

উত্তরাঞ্চলীয় সীমান্ত রাজ্য তামাউলিপাসের প্রসিকিউটররা বলেছেন যে, শনিবারের দুর্ঘটনাটি ট্রাকের দুটি ট্যাঙ্ক ট্রেলারের একটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলা এই দুর্ঘটনার অন্যতম কারণ হতে পারে। 

এ প্রসঙ্গে গণমাধ্যম জানাচ্ছে, সংঘর্ষে কারণে দু’টি গাড়িই সম্পূর্ণ পুড়ে যায়। পুলিশের প্রকাশিত ছবিতে দুর্ঘটনাকবলিত বাসটি থেকে ধোঁয়ার জট উঠতে দেখা যায়। একইসঙ্গে আগুনে পুড়ে বাসটি পোড়া ধাতুতে পরিণত হয়েছে বলেও দেখা যায়।

দুর্ঘটনার পর তামাউলিপাস প্রদেশের পুলিশ প্রাথমিকভাবে নয়টি দেহাবশেষ খুঁজে পায়। কিন্তু বিকেলের দিকে প্রসিকিউটররা জানান, দুর্ঘটনায় মৃত আরও নয়টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তারা।

ভয়াবহ এই দুর্ঘটনার পরও জ্বালানিবাহী ট্রাকের চালক বেঁচে গেছেন এবং এ বিষয়ে তদন্ত চলছে। ট্রাকের সঙ্গে সংঘর্ষ হওয়া বাসটি মধ্যাঞ্চলীয় প্রদেশ হিডালগো থেকে যাত্রা করেছিল এবং মন্টেরির দিকে যাচ্ছিল।

জ্বালানিবাহী এই আধা-ট্রাকটি একসঙ্গে দু’টি ট্যাংক ট্রেলারকে বহন করছিল। এই জাতীয় ডাবল-কন্টেইনার মালবাহী ট্রাকগুলো অতীতে মেক্সিকোতে অসংখ্যবার মারাত্মক দুর্ঘটনায় পতিত হয়েছে।

সূত্রঃ দ্য হিন্দু
আরএমএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি