ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নীল নদে নৌকা ডুবিতে ২২ সুদানি শিশু নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৬, ১৫ আগস্ট ২০১৮

নীল নদে নৌকা ডুবিতে সুদানের ২২ শিশু নিহত হয়েছে। নিহতদের সবাই উত্তর সুদানের একটি স্কুলের শিক্ষার্থী ছিলো। শিশুরা ছাড়াও একই ঘটনায় এক স্বাস্থ্যকর্মীও নিহত হন।  

নিহতদের সকলেই কেনবা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলো। বিদ্যালয়টির প্রধান শিক্ষক আব এল খায়ের আদম ইউনুস বিষয়টি নিশ্চিত করেন। নিহতদ শিক্ষার্থীদের বয়স ছিলো ৭ থেকে ১৬ এর মাঝে।

প্রধান শিক্ষক জানান, ৪০টিরও বেশি শিক্ষার্থী নিয়ে নীল নদের একটি শাখা পাড়ি দিয়ে বিদ্যালয়ে যাচ্ছিল নৌকাটি। প্রায় আড়াই কিলোমিটার যাওয়ার পর শক্তিশালী এক স্রোতের মধ্যে পরে ভারসাম্য হারিয়ে ফেলে নৌকাটি। নৌকার ইঞ্জিন বন্ধ হয়ে গেলে আতংকিত হয়ে পরে শিশুরা। এসময় তারা সবাই একদিকে জড়ো হলে ভারসাম্য হারিয়ে পানিতে তলিয়ে যায় নৌকাটি। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

খায়ের আদম ইউনুস আরও বলেন যে, সাধারণত পায়ে হেটেই স্কুলে যাতায়াত করতো শিক্ষার্থীরা। তবে গত কয়েক সপ্তাহের ভারী বন্যায় জলাবদ্ধতা দেখা দিলে, নৌকায় করেই ঐ পথ পাড়ি দিচ্ছিলো শিক্ষার্থীরা।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক বিবিসি’কে বলেন, “নিহতদের মধ্যে বেশিরভাগই মেয়ে শিশু অর্থ্যাত ছাত্রী। আর নিহতদের বেশিরভাগ স্থানীয় মানাসির গোত্রের। নিহতদের মধ্যে একই পরিবারের পাঁচ মেয়ে আছে। তিনটি পরিবার তাদের দুইটি করে সন্তান হারিয়েছে এই ঘটনায়। আর দুইটি পরিবার তাদের তিনটি করে সন্তান হারিয়েছে”।

প্রসঙ্গত, দেশটিতে ভারী বর্ষণে এখন পর্যন্ত ৪০ জন ব্যক্তি নিহত হয়েছেন।

সূত্রঃ বিবিসি, আল জাজিরা

//এস এইচ এস//

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি