ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফিলিস্তিনি ভূখন্ডে বোমা বিস্ফোরণে দুই পুলিশ নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৪, ২৮ আগস্ট ২০১৯ | আপডেট: ১২:২৬, ২৮ আগস্ট ২০১৯

ফিলিস্তিনি ভূখন্ডে বোমা বিস্ফোরণে দুই পুলিশ সদস্য নিহত হওয়ায়। এই ঘটনার পর বুধবার গাজা উপত্যকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে সে দেশটির পুলিশ  কর্মকর্তা নিশ্চিত করেছেন। খবর এএফপি’র। হামাস নিয়ন্ত্রিত এ উপকূলীয় ভূখন্ডের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার রাতে দুটি পুলিশ ফাঁড়ি লক্ষ্য করে দুই বিস্ফোরণে এ দুই কর্মকর্তা নিহত হয়।

মন্ত্রণালয় জানায়, গাজা উপত্যকার নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়কে হামাস সদস্যদের উপস্থিতি বাড়ানো হয়েছে বলে এএফপি’র সাংবাদিকরা জানান।

তবে গাজা কর্তৃপক্ষ এসব বিস্ফোরণের ধরন সম্পর্কে সুনির্দিষ্ট করে কিছু জানায়নি। এদিকে মঙ্গলবার ইসরাইলি সামরিক বাহিনী হামাসের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে বিমান হামলা চালায়। এ উপত্যকার জঙ্গিরা সীমান্ত বরাবর মর্টার হামলা চালানোর পর তারা এ বিমান হামলা চালায়। তবে ইহুদি এ রাষ্ট্রটির সামরিক সূত্র জানায়, তারা সেখানে রাতে কোন বিমান হামলা চালায়নি।

ফিলিস্তিনি নাগরিকরাও এএফপি’কে বলেন, তারা রাতে কোন বিমান হামলা চালাতে দেখেনি। সীমান্ত বরাবর সংঘটিত ধারাবাহিক ঘটনাগুলোর মধ্যে সর্বশেষ হচ্ছে মঙ্গলবারের ঘটনা। এতে ইসরাইলের ১৭ সেপ্টেম্বর নির্বাচনের আগে ফের উত্তেজনা ছড়িয়ে পড়ায় উদ্বেগ বৃদ্ধি পেয়েছে।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু পুন:নির্বাচনের জন্য লড়াই করছেন। এদিকে রাজনৈতিক বিরোধীরা হামাসের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি