ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বুলিংয়ের শিকার সেই শিশুটি রাগবি মাঠে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৯, ২৩ ফেব্রুয়ারি ২০২০

শারীরিক গঠনের কারণে স্কুলের সহপাঠীদের কাছে হেনস্থা হওয়ায় ৯ বছরের শিশু কোয়াডেন বলেছিল, ‘‌আমি মরে যেতে চাই। আমাকে কেউ মেরে ফেলুক’। সেই ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে কোটি কোটি মানুষের হৃদয়ে স্থান পায় শিশুটি। সেই শিশুটির পাশে থাকতে রাগবি খেলোয়াড়রা কোয়াডেনকে সঙ্গে নিয়ে নামলো মাঠে। 

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে শনিবার একটি রাগবি খেলার মাঠে খেলোয়াড়দের সঙ্গে প্রবেশ করেন কোয়াডেন। এর আগে যখন ভিটিওটি ছড়িয়ে পড়ে তখন জাতীয় রাগবি দলটি শিশুটিকে আমন্ত্রণের কথা জানিয়েছিল।

এই বিষয়ে শিশুটির মা ইয়ারাকা বেলিস জানান, তার স্বপ্ন কোয়াডেন একদিন বিখ্যাত রাগবি খেলোয়াড় হবে। 

সামাজিক যোগাযোগমাধ্যমে বুলিংয়ের প্রতিবাদে অস্ট্রেলিয়ার তারকারা সরব হয়েছেন। অভিনেতা হিউ জ্যাকম্যান একটি ভিডিওবার্তা পোস্ট করেছেন। সেখানে তিনি বলেন, যাই হোক তুমি আমার মতো একজন বন্ধু পাবে। তিনি আরো বলেন, কাডেন তুমি নিজেকে যা ভাবো তার থেকে অনেক বেশি সাহসী ও শক্তিশালী তুমি। এছাড়া সবাইকে সচেতন করে তিনি বলেন, বুলিং কখনোই ভালো কিছু নয়। চলুন সবাই দয়া করে একে অন্যের প্রতি সদয় হই।

‘গো ফান্ড মি’ নামক একটি ফেসবুক পেজ খুলেছেন মার্কিন কৌতুক অভিনেতা ব্রাড উইলিয়ামস। সেখানে মোট ১০ হাজার ডলার সংগ্রহের লক্ষ্য ঠিক করা হলেও এরইমধ্যে তাতে তিন লাখ ডলারের মতো জমা পড়েছে।

উইলিয়ামস বলেন, চলুন সবাই মিলে কাডেন এবং অন্যদের দেখাই যে বিশ্বে এখনো ভালো অনেক কিছু আছে এবং তারা সেগুলোর যোগ্য।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি