ঢাকা, বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২

ঝগড়ার সময় ভুলেও সঙ্গীকে যে কথাগুলো বলবেন না!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ২৯ জানুয়ারি ২০২২

যে কোন সম্পর্কে ঝগড়া হতেই পারে। বরং ঝগড়া না হওয়াটাই বড় সমস্যার। এক্ষেত্রে বিশেষজ্ঞরা বলছেন, দুটি মানুষ একসঙ্গে সময় কাটাচ্ছেন। এই সময় কাটানোর মধ্যে অনেক সমস্যা হবে। আর এই সমস্যা থেকেই জন্ম নেবে ঝগড়া। তবে ঝগড়া করছেন করুন। ঝগড়া করার সময় কোনভাবেই এমন কোন কথা বলে ফেলবেন না, যা সম্পর্কের উপর প্রভাব ফেলে। আসুন সেই সম্পর্কে জেনে নেওয়া যাক।

> ঝামেলা হতেই পারে। তবে সেই ঝামেলার মধ্যে যদি আপনি বলে বসেন তুমি কোন কাজের নও, তাহলে সঙ্গীর মনে অনেক আঘাত লাগবে। কারণ কোন ব্যক্তিই শুনতে চান না যে তিনি কাজ করার যোগ্য নন। তাই এমন কথা সরাসরি তার মনের উপর গিয়ে প্রভাব ফেলে। তাই সবাধান থাকুন,আর কোনভাবেই এই কথা মুখে আনবেন না।

> ঝামেলা হতেই পারে। তাই বলে ব্রেকআপের প্রসঙ্গে তোলা একদমই ঠিক হবে না। এই ধরনের কথাবার্তা বোঝায়, আপনি কোনভাবেই সঙ্গীর দিকে আমল দিতে চান না। এমনকী আপনি সম্পর্ক ভেঙে ফেলতেও যে পারেন, সেই বিষয়টির দিকেই ইঙ্গিত করে। তাই এমন কথা একেবারেই নয়।

> কোন কোন মানুষের কিছু সমস্যা থাকতেই পারে। তবে তাই বলে রোজ রোজ সেই বিষয়টি নিয়ে কথা বলার তো কোন প্রয়োজন নেই। বরং সমস্যার কথা সঙ্গীকে ভালো করে বলুন। তিনি নিশ্চয়ই বুঝবেন। এর থেকে বেশি কিছু বলতে গেলে সমস্যা বাড়বে,কমবে না।

> পৃথিবীর সমস্ত সমস্যা বোঝার ভার নিজের কাঁধে নেবেন না। অন্যকেও সেই বোঝা খানিক বইতে দিন। সেক্ষেত্রে সঙ্গীকে বুঝিয়ে বলুন বিষয়টি। আর তুমি বুঝবে না, কথাটি বলার আগে একটু নিজেদের সম্পর্কের সম্বন্ধেও ভাবুন। একে অপরকে বুঝেই নিশ্চয়ই সম্পর্কে এসেছেন।

> ছোট কথাকে বড় করলে সত্যিই সমস্যার। সেক্ষেত্রে আপনি এই কথাটি না বলেও অন্যভাবে সমস্যার মোকাবিলা করুন। তাকে বলতে পারেন, এখন নয়, পরে এই বিষয়ে কথা বলছি। একটু সময় দাও। তারপর তাকে গোটা বিষয়টা বুঝিয়ে বলুন। দেখবেন অনেক সহজে মানুষটিকে বোঝানো গিয়েছে।

সূত্র: এই সময়
এমএম/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি