ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

বিজনেস ইনসাইডার বাংলাদেশ’র যাত্রা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৬, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | আপডেট: ১৯:৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২১

উদ্বোধন অনুষ্ঠানের কেক কাটছেন তথ্যমন্ত্রী

উদ্বোধন অনুষ্ঠানের কেক কাটছেন তথ্যমন্ত্রী

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে অর্থনীতি ও ব্যবসা বাণিজ্যের খবরাখবর নিয়ে দৈনিক পত্রিকা বিজনেস ইনসাইডার বাংলাদেশ। 

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ফিতা ও কেক কেটে পত্রিকাটির আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন করেন। এই সময়ে বিজনেস ইনসাইডার বাংলাদেশ’র এডিটর সাজ্জাদুর রহমান ও বিজনেস ইনসাইডার বাংলাদেশ মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান গোলাম হোসেন উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্যের সকল খবর সঠিক ভাবে তুলে ধরুন। বেসরকারি খাতের ত্রুটি-বিচ্যুতি তুলে ধরলে এটা সরকারের জন্য এ খাতের প্রকৃত অবস্থা বুঝতে সহায়ক হবে।   

তথ্যমন্ত্রী বলেন, সফলতার খবর প্রকাশের পাশাপাশি আপনাদের বেসরকারি খাতে নানা ত্রুটিবিচ্যুতিও তুলে ধরা উচিৎ। যাতে আমাদের জন্য এসব সমস্যা সমাধানে সহায়ক হয়। ব্যবসা বাণিজ্য ও অর্থনীতির ভেতরের খবর আমরা জানতে চাই।

বিজনেস ইনসাইডার বাংলাদেশের নামের প্রশংসা করে তিনি বলেন, আপনাদের নামটা খুব ভাল। আশা করবো আপনার ব্যবসা বাণিজ্যের ভেতরের খবর নিয়ে আসবেন। সেই সঙ্গে ব্যাংকিংসহ অন্যান্য জায়গায় যদি কোন অনিয়ম থাকে সেটিও তুলে ধরতে হবে। সেটি তুলে ধরলে অনিয়ম বন্ধ হবে। 

ড. হাছান মাহমুদ বলেন, করোনভাইরাস নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ প্রথম এবং বিশ্বে বাংলাদেশের অবস্থান ২৫তম। তিনি বলেন, বিশ্বের অনেক দেশ এখনো করোনা ভাইরাসের টিকা সংগ্রহ করতে পারেনি। আমাদের দেশে এ নিয়ে অনেক সমালোচনা হয়েছে। কিন্তু সব সমালোচনা উপেক্ষা করে দেশের সবাই উৎসাহ নিয়ে টিকা নিচ্ছেন।

ফিতা কেটে বিজনেস ইনসাইডার বাংলাদেশের আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন করছেন তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ

বিজনেস ইনসাইডার বাংলাদেশের সাফল্য কামনা করে তথ্যমন্ত্রী ব্যবসা বাণিজ্যের খবর প্রকাশের পাশাপাশি মানবিক আবেদন সমৃদ্ধ রিপোর্ট প্রকাশের জন্যও সাংবাদিকদের প্রতি আহবান জানান। 

ড. হাছান মাহমুদ দেশের সার্বিক স্বার্থে অল্প সময়ে ব্যবসা করে লাভবান হওয়ার মানষিকতা পরিহার করতে ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। তিনি বলেন, আমাদের দেশের ব্যবসায়ীরা রাতারাতি ধনী হতে চান। তাদের এ ধরণের মানষিকতা পরিহার করা উচিত।  

বিজনেস ইনসাইডার মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান মো. গোলাম হোসেন অনুষ্ঠানে বলেন, প্রথাগত সাংবাদিকতার পরিবর্তে এ দৈনিকের প্রধান লক্ষ্য হলো দেশের ক্ষুদ্র ও কুটির শিল্প এবং কৃষিখাতকে তুলে ধরা। 

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান গোলাম হোসেন বলেন, সরকার আমাদের সব কিছু করে দেবে, এমন মানষিকতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে আমরা অংশীদার হতে চাই।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকাস্থ ফিলিপাইন দূতাবাসের অ্যাটাচে লরেন এস আর্চ, পাকিস্তান হাইকমিশনের কাউন্সেলর মুহাম্মদ আওরঙ্গজেব হারালসহ বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি