ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ফেসবুকে ভুল পোস্ট, সাকিবপত্নির কড়া জবাব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭, ৭ আগস্ট ২০১৭ | আপডেট: ১৫:৩১, ৮ আগস্ট ২০১৭

হঠাৎ ফেসবুকে একটি ছবি ভাইরাল। কোনো এক অনুষ্ঠানে স্বপরিবারে টেবিলে বসে খাচ্ছেন সাকিব আল হাসান। কোলে মেয়ে আলাইনা। পাশের চেয়ার স্ত্রী শিশির। তাঁদের পেছনে দাঁড়িয়ে আছে একটি মেয়ে। তাঁকে কাজের মেয়ে ভেবে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় ওঠে।

প্রথম ছবিটি নিয়ে সমালোচনা হয়েছিল ফেসবুকে। দ্বিতীয় ছবিটি বলে দিচ্ছে ভুল ব্যাখ্যা দেওয়া হয়েছে। ফেসবুক

সাকিব বিষয়টি এড়িয়ে যেতে চাইলেও নজরে আসে শিশিরের। সামাজিক যোগাযোগমাধ্যমে সাকিবকে নিয়ে এমন সমালোচনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন তিনি। নিজের ফেসবুক পেজে সাকিবের হয়ে কড়া জবাব দিয়েছেন তিনি। সাকিবের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান সাব্বির রহমানও।   

রোববার সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির নিজের ফেসবুকে পেজে ইংরেজিতে একটি স্ট্যাটাস দেন। যেটির বাংলা করলে দাঁড়ায়, ‘এটা অদ্ভুত! সাকিবের জন্য কি কোনো `ভালো` শব্দ নেই! কেন? কারণ তিনি মিষ্টি ভাষায় কথা বলেন... এজন্যই তাকে ‘খারাপ ব্যক্তি’ হিসেবে আখ্যায়িত করা হচ্ছে!  এখন ঘটনা হলো, আপনারা যদি মানুষ হয়েও তাঁর সম্পর্কে এভাবে `উদ্ভট` খবর ছড়াতে থাকেন, তাদের উদ্দেশে নিচে কিছু প্রমাণও দিলাম। আমি এসব ভিত্তিহীন খবর নিয়ে মাথা ঘামাই না। এগুলো মানুষকে আনন্দ দেয়। আমরা জানি আমরা কে, আমরা কী!

কিন্তু দয়া করে এমন একজনকে নিয়ে এসব খবর ছড়াবেন না, যে কিনা বিশ্ব মঞ্চে আপনার দেশের প্রতিনিধিত্ব করছে এবং আপনার দেশের গর্ব হিসেবে পরিচিত। এটা লজ্জার, যখন ক্রিকেট ফলো করে এমন কোনো বিদেশি আমাদের বলে, ‘তোমাদের নিজ দেশের মানুষই তো তোমাদের প্রতি প্রাপ্য সম্মানটুকু দেয় না। নেতিবাচক খবর যথেষ্ট হয়েছে। দয়া করে এবার আপনার পেজকে বুস্ট করানোর মতো অন্য কিছু খোঁজ করুন। যাই হোক, যাকে এই নিয়ে এতো কথা সেই মেয়েটি আমাদের সঙ্গে খেতে বসার জন্য হাত ধুয়ে ফিরেছিল মাত্র।’


নিজের ফেসবুক পেজে সাব্বির লিখেছেন, ‘আপনারা  হাজার হাজার শেয়ার দিচ্ছেন। কড়া সামালোচনা করছেন। কিন্তু পরের ছবিটা দেখলেন না। আশা করি নিচের ছবি দেখে সাকিব ভাইয়ের প্রতি ভুল ধারণা থাকবে না।’ পরে অবশ্য সাব্বির তাঁর পোস্টটি সরিয়ে নেন।

//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি