ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

ঈদে এয়ারলাইন্সের বাড়তি ৬৩ ফ্লাইট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৬, ৩ জুন ২০১৮

যাত্রীদের মাত্রাতিরিক্ত চাপ ও বাড়তি আয় করতে এবার ঈদে বাড়তি ৬৩টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে অভ্যন্তরীণ রুটে চলাচলকারী এয়ারলাইন্সগুলো। ঈদকে সামনে রেখে দেশীয় ঘরমুখো মানুষের কথা মাথায় রেখেই বিমান বাংলাদেশ, ইউএস-বাংলা, নভোএয়ার এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, রাজশাহী, সৈয়দপুর ও বরিশাল রুটে চলবে এ ৬৩টি ফ্লাইট।

সূত্র জানায়, ঈদে জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৪টি ফ্লাইট পরিচালনা করবে বলে সিদ্ধান্ত নিয়েছে। ইউএস-বাংলা এয়ারলাইন্স সর্বোচ্চ ৩৫টি এবং নভোএয়ার নিয়মিত ফ্লাইটের পাশাপাশি অতিরিক্ত ২৪টি ফ্লাইট পরিচালনার অনুমতি পেয়েছে। এয়ারলাইন্সগুলোর আবেদনের পরিপ্রেক্ষিতে বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ-বেবিচক এ অনুমোদন দেয় বলে জানা গেছে।

প্রবাসীদের জন্যও অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করছে কোনো কোনো এয়ারলাইন্স। এর মধ্যে মালয়েশিয়া প্রবাসীদের কথা মাথায় রেখে এবার রিজেন্ট এয়ারওয়েজ কুয়ালালামপুর-টু-ঢাকা রুটে ৫টি অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির মার্কেটিং বিভাগের পরিচালক সোহেল মজিদ। তিনি জানান, ঈদে প্রবাসীরা যেন প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে পারে- এই চিন্তা থেকেই কুয়ালালামপুর রুটে বাড়তি ফ্লাইট চালাবে রিজেন্ট।

এদিকে ইউএস-বাংলার মুখপাত্র কামরুল ইসলাম জানিয়েছেন, এবার ঈদে ঢাকা-সৈয়দপুরে ১২টি, যশোর রুটে ১৭টি, রাজশাহীতে চারটি, বরিশালে রুটে দুটি মিলে মোট ৩৫টি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। ইউএস-বাংলার ৭-১৫ জুন নিয়মিত ফ্লাইটের সংখ্যা ৪৭টি। ঢাকা, বরিশাল, রাজশাহী ও সৈয়দপুর রুটে এসব ফ্লাইট চলবে।

আরকে// এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি